লোকালয়ে বেরিয়ে আসা : আহত মায়া হরিণটিকে লাউয়াছড়া জাতীয় উদ্যান নিরাময় কেন্দ্রে হস্তান্তর

September 24, 2016,

কমলগঞ্জ প্রতিনিধি॥ কমলগঞ্জ উপজেলার রাজকান্দি বনরেঞ্জের কুরমা বনাঞ্চল থেকে বুধবার ২১ সেপ্টেম্বর দুপুরে একটি মায়া হরিণ লোকালয়ে বেরিয়ে এসে লোকজনের হাতে ধরা পড়ে আহত হয়েছিল। বন বিভাগের লোকজন আহতাবস্থায় ধৃত মায়া হরিণটিকে উদ্ধার করে আবার বেলা সাড়ে তিনটায় লাউয়াছড়া জাতীয় উদ্যাণ বণ্যপ্রাণী নিরাময় কেন্দ্রে হস্তান্তর করা হয়।
কমলগঞ্জের রাজকান্দি বনরেঞ্জ কার্যালয় সূত্রে জানা যায়, বুধবার দুপুরে কুরমা বনাঞ্চল থেকে প্রায় আড়াই ফুট উচ্চতার একটি বেরিয়ে লোকালয়ে আসে। এসময় চাম্পারায় চা বাগানের শ্রমিকরা সাড়াশি অভিযান চালিয়ে হরিণটিকে ধরে ফেলে। তখন হরিণটি কিছুটা আহত হয়। এ খবর পেয়ে কুরমা বনিবট কর্মকর্তা চাম্পরায় চা বাগান থেকে হরিণটিকে উদ্ধার করে বিকাল সাড়ে তিনটায় চিকিৎসার জন্য লাউয়াছড়া জাতীয় উদ্যান বন্য প্রানী নিরাময় কেন্দ্রে প্রেরণ করেন।
রাজকান্দি বনরেঞ্জ কর্মকর্তা শেখর চৌধুরী আহত হরিণ উদ্ধারের সত্যতা নিশ্চিত করে বলেন, যথা সময়ে বনকর্মীরা ঘটনাস্থলে না গেলে হরিণটিকে জবাই করে খেয়ে ফেলা হত। হরিণ বেশ আহত ছিল বলেই তাকে দ্রুত লাইয়াছড়ায় বন্য প্রাণী নিরাময় কেন্দ্রে স্থানান্তর করা হয়।
বিভাগীয় বন কর্মকর্তা (বন্য প্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ) মিহির কুমার দে আহত হরিণ উদ্ধার ও পরে লাউয়াছড়া জাতীয় উদ্যানের প্রেরনের সত্যতা স্বীকার করেন।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com