শমশেরনগর হাসপাতালে অনুদানের এক লাখ টাকার চেক প্রদান করলেন বৃটেন প্রবাসী আবুল হোসেন চৌধুরী

June 9, 2024,

সালেহ আহমদ (স’লিপক)॥ কমলগঞ্জ উপজেলার শমশেরনগর জেনারেল হাসপাতাল পরিচালনা কমিটির নেতৃবৃন্দের কাছে আর্থিক অনুদানের এক লাখ টাকার চেক প্রদান করলেন বৃটেন প্রবাসী আবুল হোসেন চৌধুরী।
শুক্রবার ৭ জুন বিকাল ৪টায় বৃটেনের কেমব্রিজে বসবাসরত আবুল হোসেন চৌধুরী শমশেরনগর হাসপাতাল পরিদর্শন করে হাসপাতাল তহবিলে ১ লাখ টাকার চেক প্রদান করেন।
মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার গোবিন্দপুর গ্রামের কৃতি সন্তান বৃটেন প্রবাসী আবুল হোসেন চৌধুরী হাসপাতালে এসে পৌঁছালে অপেক্ষমান শমশেরনগর হাসপাতাল কমিটির পক্ষ থেকে কমিটির সভাপতি বরেণ্য কন্ঠশিল্পী সেলিম চৌধুরীর নেতৃত্বে তাকে ফুল দিয়ে বরণ করা হয় এবং শমশেরনগর হাসপাতালের নাম ও লোগোখচিত মগ উপহার দেওয়া হয়। এসময় শমশেরনগর হাসপাতাল কমিটির অন্যান্য নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।
এর আগে বৃহস্পতিবার ৬ জুন রাত ৯টায় হাসপাতাল কমিটির সভাপতি বরেণ্য কন্ঠশিল্পী সেলিম চৌধুরীর সভাপতিত্বে এবং আন্তর্জাতিক সমন্বয়ক ময়নূল ইসলাম খাঁনের সঞ্চালনায় ওয়াটসআপ জুম মিটিংয়ে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আবুল হোসেন চৌধুরী। ওয়াটসআপ জুম মিটিংয়ের শুরুতেই নির্বাহী সহ-সভাপতি মুজিবুর রজ্ঞু হাসপাতালের বর্তমান অবস্থা সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন।
জুম মিটিংয়ে ইংল্যান্ড থেকে সৈয়দ সোহেল আহমদ, জয়নাল আবেদীন, স্কটল্যান্ড থেকে মোস্তফা মিয়া, ফ্রান্স থেকে সৈয়দ আবু তালেব এবং বাংলাদেশ থেকে মুজিবুর রহমান রঞ্জু, আব্দুস সালাম, আমিনুল হক খোকন, মুজিবুর রহমান চৌধুরী মুকুল সংযুক্ত ছিলেন।
মিটিংয়ে শমশেরনগর হাসপাতালের সর্বশেষ অবস্থার কথা শুনে আবুল হোসেন চৌধুরী শুক্রবার (৭ জুন) বিকেলে হাসপাতাল পরিদর্শন করবেন ও হাসপাতাল তহবিলে ১ লাখ টাকা প্রদান করবেন এবং শমশেরনগর হাসপাতালের স্থায়ী হিসাবে (ফান্ডে) বছরে ১০ হাজার টাকা করে প্রদানের ঘোষণা দেন। তাছাড়া তিনি শমশেরনগর হাসপাতাল পরিবারে নতুন নতুন দাতা সদস্য যুক্ত করার চেষ্টা করবেন বলেও জানান।
এরই ধারাবাহিকতায় শুক্রবার (৭ জুন) বিকেলে আবুল হোসেন চৌধুরী শমশেরনগর হাসপাতাল পরিদর্শন এবং হাসপাতাল তহবিলে ১ লাখ টাকার চেক প্রদান করেন।
উল্লেখ্য, মহৎপ্রাণ দাতাগণের সহযোগিতায় স্বপ্ন পূরণের পথে এগিয়ে যাচ্ছে শমশেরনগর হাসপাতাল। ভূমি দাতা সরওয়ার জামান রানা এবং উদ্দ্যোক্তা ময়নুল ইসলাম খাঁনের প্রচেষ্ঠায় ১৫১ শতক ভূমিতে যুক্তরাজ্যে বসবাসরত মহতী মানুষের সাহায্যে হাসপাতালের পরীক্ষামূলক সেবা চালুর মাধ্যমে পাইলট প্রজেক্ট অব্যাহত ভাবে চলছে এবং কোরবানি ঈদের পরপরই গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের কৃষি মন্ত্রী উপাধ্যক্ষ ড. মতো আব্দুস শহিদ এমপি উদ্বোধনের সম্মতি জ্ঞাপন করেছেন।
শমশেরনগর হাসপাতাল কমিটির সভাপতি মন্ডলীর সদস্য ব্যাংকার সৈয়দ সোহেল আহমেদের আহবানে সারাদেয়া তারই নিকটাত্মীয় আবুল হোসেন চৌধুরী বাবার মৃত্যুকে কেন্দ্র করে বাংলাদেশে এসে হাসপাতাল পরিদর্শন ও হাসপাতাল তহবিলে ১ লাখ টাকার চেক হস্তান্তর করার ব্যাপারে সিদ্ধান্ত নেন।
বৃটেন প্রবাসী আবুল হোসেন চৌধুরীর জন্ম মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার গোবিন্দপুর গ্রামে। মরহুম আবদুস সালাম চৌধুরী (ফুলরী মিয়া) লন্ডনীর বড় ছেলে আবুল হোসেন চৌধুরী জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে রাষ্ট্র বিজ্ঞান নিয়ে এম এ লেখাপড়ার পাঠ চুকিয়ে ২০০০ সালে বৃটেনে পাড়ি জমান। তিনি বর্তমানে বৃটেনের কেমব্রিজ সিটিতে বসবাস করছেন।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com