শিল্পকলা একাডেমির উদ্যোগে ৩ দিনব্যাপী সাংস্কৃতিক উৎসব শুরু

December 21, 2022,

স্টাফ রিপোর্টার॥ মৌলভীবাজারে জেলা শিল্পকলা একাডেমির উদ্যোগে ও জেলা প্রশাসনের আয়োজনে ৩ দিনব্যাপী সাংস্কৃতিক উৎসব শুরু হয়েছে।

মঙ্গলবার ২০ ডিসেম্বর সন্ধ্যায় শিল্পকলা মিলনায়তনে জেলা পরিষদের আয়োজনে ও জেলা শিল্পকলা একাডেমির উদ্যোগে ৩ দিনব্যাপী সাংস্কৃতিক উৎসবের প্রদীপ প্রজ্জলনের মাধ্যমে উদ্বোধন করেন জেলা প্রশাসক মীর নাহিদ আহসান। উৎসবে ১৮টি সংগঠন ও ৫০ জনেরও বেশী শিল্পী অংশগ্রহণ করছেন।

এসময় জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক এম এমদাদুল হক মিন্টুর সভাপতিত্বে ও জেলা কালচারেল তত্ত্বাবধায়ক সুসিপ্তা দাসের সঞ্চালনায় বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ জাহিদ আখতার, সাংস্কৃতিক ব্যক্তিত্ব আব্দুল মতিন, খালেদ চৌধুরী, অপূর্ব কান্তি ধর ও জেলা শিল্পকলা একাডেমির কালচারাল অফিসার জ্যোতি সিনহা।

৩ দিনব্যাপী উৎসবে জেলার ১৮টি সংগঠন ও ৫০ জনের অধিক শিল্পী অংশগ্রহণ করবেন। উৎসবটি আগামী ২২ ডিসেম্বর পর্যন্ত চলবে। প্রতিদিন সন্ধ্যা ৫টায় শুরু হয়ে ৭টা পর্যন্ত চলবে।

উৎসবের উদ্বোধনী দিনে নাচ, গান, আবৃতিসহ বিভিন্ন অনুষ্ঠান পরিবেশন করেন শিল্পীরা। উৎসবে প্রথম দিনের পরিবেশনায় ছিল তৃণমূল মানুষের জন্য সাংস্কৃতিক অনুষ্ঠান, ও উদ্বোধনকৃত পদ্মাসেতু নিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান। ২১ ডিসেম্বর থাকছে বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের নিয়ে অনুষ্ঠান, ‘সোনার মানুষ চাই’ শিরোনামে সাংস্কৃতিক অনুষ্ঠান ও প্রবীনদের নিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান এবং ২২ ডিসেম্বর শেষের দিনে থাকছে ঋতুভিত্তিক সাংস্কৃতিক অনুষ্ঠান (নবান্ন) ও জেলার শিল্পীদের নিয়ে লোক সাংস্কৃতিক উৎসব। সাংস্কৃতিক উৎসবে অংশগ্রহণকারী প্রত্যেকটি সংগঠন ও শিল্পীদের ক্রেস্ট ও সনদ প্রদান করা হবে।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com