শীতে কাপছে মৌলভীবাজার : সর্বনি¤œ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস

January 17, 2024,

স্টাফ রিপোর্টার॥ হাড় কাঁপানো শীতে কাপছে পূরো মৌলভীবাজার। তাপমাত্রা প্রতিদিন কমছে। গত ১০ জানুয়ারি থেকে ১৫ জানুয়ারি পর্যন্ত ১৩ থেকে ১৫ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে তাপমাত্রা উঠা নামা করছিল। যা গতকাল ছিল ৯ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। ১৭ জানুয়ারি তাপমাত্রা কমে সর্ব নি¤œ তাপমাত্রা বিরাজ করছে ৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

পুরো জেলাজুড়ে বইছে শৈত্যপ্রবাহ। কনকনে শীত ও হিমেল হাওয়ার কারণে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। দিন রাত সমান তালে বইচে কনকনে হিমেল হাওয়ার সাথে শৈত্যপ্রবাহ। ঘর থেকে বিশেষ প্রয়োজন ছাড়া কেউ বেড় হচ্ছেন না। যারা বের হচ্ছেন তারা গরম কাপড় পরিধান করে বের হচ্ছেন। পাশাপাশি ঘন কুয়াশার চাদরে ঢেকে রয়েছে পূরো মৌলভীবাজারের আকাশ। গেল এক সপ্তাহ থেকে পূরোপুরি সূর্যের দেখা মিলছেনা। টানা কয়েকদিনের শীতের কারণে জনজীবন স্থবির হয়ে পড়েছে।

শীতে সবচেয়ে বেশী ছিন্নমূল ও দিনমজুররা সীমাহীন দুর্ভোগে পড়েছেন। এ ছাড়াও হাওর পাড়ের মানুষ, চা বাগানের শ্রমিক দুর্ভোগে পড়েছেন। অনেকেই খড়খুটা জ্বালিয়ে শীত নিবারনের চেষ্টা করছেন।

মৌলভীবাজারের শ্রীমঙ্গলস্থ আবহাওয়া পর্যবেক্ষণ কর্মকর্ত বিবলু চন্দ্র জানান, আজ বুধবার সকাল ৯টায় সর্বনি¤œ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস । ঘন কুয়াশা কেটে গেলে তাপমাত্রা আরও নামতে পারে।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com