শুদ্ধাচার পুরষ্কারে ভূষিত হাফেজ মোঃ রেজাউল করিম

December 13, 2023,

স্টাফ রিপোর্টার: শুদ্ধাচার চর্চায় জেলা পর্যায়ে গ্রেড-১০ হতে গ্রেড-১৬ এর মধ্যে শ্রেষ্ঠ কর্মকর্তা হিসেবে মৌলভীবাজার জেলায় “জাতীয় শুদ্ধাচার পুরস্কার ২০২২-২০২৩” এ ভূষিত হয়েছেন কমলগঞ্জের হাফেজ মোঃ রেজাউল করিম।

মৌলভীবাজার জেলা প্রশাসকের কার্যালয়ের উপ-প্রশাসনিক কর্মকর্তা মোঃ রেজাউল করিমকে রবিবার ১০ ডিসেম্বর সকালে জাতীয় শুদ্ধাচার পুরষ্কার ২০২২-২০২৩ এর সম্মাননা স্মারক ও সম্মাননা পত্র প্রদান করেন জেলা প্রশাসক ড. উর্মি বিনতে সালাম। অত্যন্ত ভদ্র সজ্জন ও মিষ্টভাষী আলহাজ্ব  হাফেজ মোঃ রেজাউল করিম (আজিজ) কমলগঞ্জ উপজেলার ইসলামপুর ইউনিয়নের মোকাবিল গ্রামের মরহুম মোঃ মফিজ উদ্দিন ও সানাতুন বিবির পুত্র।

তিনি ১৯৯৩ সালে আব্দুর রাজ্জাক চৌধুরী হাফিজিয়া মাদ্রাসা, চাঁদনিঘাট, মৌলভীবাজার থেকে পবিত্র কুরআনুল কারীম হিফজ্ সম্পন্ন করেন এবং একইবছর বাংলাদেশ মাদারাসায়ে আরাবিয়া বোর্ড-এ সিলেট বিভাগ এর হিফজ প্রতিযোগিতায় সহস্রাধিক হাফিজের মধ্যে ৩য় স্থানে বৃত্তি লাভ করেন।

তিনি ১৯৯৩ সাল হতে অদ্যাবধি পবিত্র রমজান শরীফে খতমে তারাবীর নামাজে ইমামতি করেন। ১৯৯৫ হতে ১৯৯৭ সাল পর্যন্ত রাজনগর উপজেলার ধাইসার (নয়াবাড়ী) গ্রামে; ১৯৯৮ হতে ২০০২ সাল পর্যন্ত মৌলভীবাজার সদর উপজেলার গুজারাই গ্রামে এবং ২০০৩ ও ২০০৪ সালে মৌলভীবাজার শহরের শাহ্ মোস্তফা রোডস্থ সরকারি স্টাফ কোয়ার্টার জামে মসজিদের খতিব ও পেশ ইমাম হিসেবে দায়িত্ব পালন করেন।

২০১৫ সাল হতে মৌলভীবাজার সদর উপজেলার গুজারাই জামে মসজিদের খতিব হিসেবে অদ্যাবধি দায়িত্ব পালন করছেন। তিনি ২০০৩ সালে ইমাম প্রশিক্ষণ একাডেমি, সিলেট-এ ইমাম প্রশিক্ষণে মেধা তালিকায় উত্তীর্ণ হয়ে পুরস্কার প্রাপ্ত হন।

হাফেজ মোঃ রেজাউল করিম  ২০০৪ সালে সরকারি চাকুরিতে যোগদান করেন। চাকুরি-জীবনে তিনি মাঠ পর্যায়ে সার্টিফিকেট সহকারী হিসেবে সহকারী কমিশনার (ভূমি), কমলগঞ্জ উপজেলায় এবং জেলা প্রশাসকের কার্যালয়, মৌলভীবাজার এর রাজস্ব, রেকর্ডরুম ও রাজস্ব মুন্সিখানা (টি-সেলসহ) শাখায় অত্যন্ত দক্ষতার সাথে দায়িত্ব পালন করেন।

তিনি ২০১২ সালে বিভাগীয় প্রার্থী হিসেবে নতুন নিয়োগ পরীক্ষায় উত্তীর্ণ হয়ে স্টেনোগ্রাফার (বর্তমানে উপ-প্রশাসনিক কর্মকর্তা) হিসেবে পুনরায় সরকারি চাকুরিতে যোগদান করেন। ২০১২ সাল হতে ২০১৬ সাল পর্যন্ত সিএ টু ডিসি হিসেবে, ২০১৭ সাল হতে ২০২০ সাল পর্যন্ত সিএ টু এডিসি জেনারেল হিসেবে, ২০২১ সাল হতে ২০২২ সালের ১৫ অক্টোবর পর্যন্ত উপ-প্রশাসনিক কর্মকর্তা (সিএ টু এডিএম) হিসেবে এবং ২০২২ সালের ১৬ অক্টোবর হতে অদ্যাবধি উপ-প্রশাসনিক কর্মকর্তা (সিএ টু এডিসি রেভিনিউ) হিসেবে জেলা প্রশাসক, মৌলভীবাজার এর কার্যালয়ে কর্মরত আছেন। তিনি ২০১৩ সালে পবিত্র হজ্ব এবং ২০১৮ ও ২০২২ সালে পবিত্র ওমরাহ হজ্ব পালন করেন।

মণিপুরী মুসলিম সম্প্রদায়ের ইয়ুংখাম (খান) গোত্রের অন্তর্ভূক্ত রেজাউল করিম এলাকায় বিভিন্ন সমাজ সেবা ও উন্নয়নমূলক কর্মকান্ডে জড়িত রয়েছেন। ব্যক্তিগত জীবনে তিনি দুই কন্যা ও এক পুত্র সন্তানের জনক। শুদ্ধাচার পুরষ্কার অর্জনে অনুভূতি প্রকাশ করে হাফেজ মোঃ রেজাউল করিম বলেন, সততা ও নিষ্ঠার সাথে দীর্ঘ ২০ বছর চাকুরী করে এ সম্মান প্রাপ্তিতে আমি গর্বিত। তিনি সকলের কাছে দোয়া কামনা করেন।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com