শ্রীমঙ্গলে ইমাম-খতিব নেবে বায়তুল আমান জামে মসজিদ

May 11, 2024,

এহসান বিন মুজাহির॥ শ্রীমঙ্গল পৌরসভার ২নং ওয়ার্ডের কালিঘাট রোডে অবস্থিত বায়তুল আমান জামে মসজিদে ‘পেশ ইমাম-খতিব’ পদে একজন ইমাম নিয়োগ দেয়া হবে।শুক্রবার (১০ মে) বিকেলে এ তথ্য নিশ্চিত করেছেন বায়তুল আমান জামে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি মোহাম্মদ শাহিন আহমেদ।
সংশ্লিষ্ট পদে আগ্রহী প্রার্থীগণের নিকট হতে দরখাস্ত আহবান করা হয়েছে। আগামী ৩০ জুন ২০২৪ তারিখের মধ্যে বায়তুল আমান জামে মসজিদ কমিটির সভাপতি বরাবর আবেদনপত্র সরাসরি বা ডাকযোগে প্রেরণের জন্য বলা হয়েছে।
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা:
ক) দাওরায়ে হাদিস পাশ/কামিল ডিগ্রি।
কোনো মসজিদে ইমাম-খতিব হিসেবে ০৫ (পাঁচ) বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে।
খ) হাফেজে কুরআন, ইলমে ক্বিরাত-এর ওপর স্বীকৃত প্রতিষ্ঠান কর্তৃক সনদপ্রাপ্ত হতে হবে। মুফতি অথবা মুহাদ্দিস, হাফেজে কুরআন (বাধ্যতামূলক) অগ্রাধিকার পাবেন।
গ) বিষয়ভিত্তিক বয়ান ও আরবিতে উপস্থিত খুতবা পাঠ এবং সুললিত কণ্ঠ অতিরিক্ত যোগ্যতা হিসেবে বিবেচিত হবে।
শর্তাবলী :
১। প্রার্থীকে (ক) অবশ্যই বাংলাদেশের নাগরিক হতে হবে।
(খ) শারীরিকভাবে সুস্থ ও সক্ষম হতে হবে। গ) সংশ্লিষ্ট পদে ৫ বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে।
২। আবেদনপত্রে প্রার্থীর (ক) নাম (খ) পিতার নাম (গ) স্থায়ী ঠিকানা (ঘ) বর্তমান ঠিকানা (ঙ) জন্ম তারিখ (চ) জাতীয়তা (ছ) শিক্ষাগত যোগ্যতা এবং (জ) অভিজ্ঞতা উল্লেখপূর্বক সহস্তে আবেদন করতে হবে।
৩। আবেদনপত্রের সাথে নিম্নবর্ণিত কাগজপত্র সংযুক্ত করতে হবে:
(ক) পৌরসভা/ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কর্তৃক প্রদত্ত নাগরিক সনদপত্র (খ) সদ্যতোলা পাসপোর্ট সাইজের ২ (দুই) কপি সত্যায়িত রঙিন ছবি
৪। (গ) সকল শিক্ষাগত যোগ্যতা/অভিজ্ঞতার সনদ (ঘ) জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত কপি।
৫। (ঙ) আবেদনপত্র বায়তুল আমান জামে মসজিদ ও বায়তুল আমান দারুল উলুম
মাদ্রাসার সভাপতি, কালিঘাট রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার বরাবর আগামী ৩০/০৬/২০২৪ ইংরেজি তারিখের মধ্যে মসজিদ বা মাদ্রাসার অফিসে সরাসরি অথবা ডাকযোগে জমা দিতে হবে। নির্ধারিত তারিখের পর কোন আবেদনপত্র জমা নেয়া হবে না। খামের উপর পদের নাম স্পষ্ট করে লিখতে হবে।
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে প্রার্থীকে মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন টিএ/ডিএ প্রদান করা হবে না। এছাড়া কোন তথ্য গোপন করে চাকরিতে নিয়োগপ্রাপ্ত হলে এবং ভবিষ্যতে তথ্য গোপনের বিষয়টি প্রমাণিত হলে সংশ্লিষ্ট প্রার্থীর নিয়োগাদেশ বাতিল করা হবে বলেও উল্লেখ করা হয়েছে। কোন কারণ দর্শানো ব্যতিরেকে নিয়োগ বিজ্ঞপ্তি বা যে কোন দরখাস্ত গ্রহণ/বাতিল করার ক্ষমতা ‘কর্তৃপক্ষ’ রাখেন বলেও উল্লেখ করা হয়েছে।
প্রয়োজনে যোগাযোগ : ০১৮ ১৪৩৭৭৩১১ (অফিস)।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com