শ্রীমঙ্গলে গোয়ালঘরের ভেতর থেকে বড় আকৃতির অজগর সাপ উদ্ধার

June 9, 2024,

এহসান বিন মুজাহির॥ শ্রীমঙ্গলে উপজেলার কালাপুর ইউনিয়নে লামুয়া গ্রামের কৃষক ছাদই মিয়ার বাড়ির ভেতর থেকে রবিবার ৯ জুন বেলা ২টার সময় বিশাল আকৃতির একটি অজগর অজগর সাপ উদ্ধার করা হয়েছে।
বিষয়টি নিশ্চিত করে শ্রীমঙ্গলে অবস্থিত বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশন বাংলাদেশ এর পরিচালক স্বপন দেব সজল জানান, আজ দুপুরে লামুয়া গ্রামের কৃষক ছাদই মিয়ার বাড়ির হাসান মিয়ার গোয়াল ঘরের ভেতরের তীরে একটি বড় অজগর সাপ দেখতে পেয়ে বাড়ির মালিক আহমদ আলীসহ পরিবারের সদস্যরা আতঙ্কিত হয়ে পড়েন। পরে বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনকে খবর দিলে আমি সরজমিন লামুয়া গ্রামের ছাদই মিয়ার বাড়িস্থ হাসান মিয়ার গোয়াল ঘরের ভেতর থেকে বিশাল আকৃতির অজগর সাপটি অক্ষত অবস্থায় উদ্ধার করি। পরবর্তীতে সাপটিকে বনবিভাগের কাছে হস্তান্তর করি।
বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশন বাংলাদেশ এর পরিচালক স্বপন দেব সজল জানান, উদ্ধারকৃত অজগর সাপটির ওজন অনুমানিক ২০ কেজি হবে এবং দীর্ঘ ১২ ফুট হবে।
বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের রেঞ্জ কর্মকর্তা শহীদুল ইসলাম বলেন, বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশন কর্তৃপক্ষ একটি অজগর সাপ উদ্ধার করে আমাদের কাছে হস্তান্তর করেছেন। আমরা সাপটিকে লাউয়াছড়া বনে অবমুক্ত করবো।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com