শ্রীমঙ্গলে চা-বাগান ব্যবস্থাপকের বাংলো থেকে দুর্লভ প্রজাতির ঘরগিন্নি সাপ উদ্ধার

February 1, 2024,

শ্রীমঙ্গল প্রতিনিধি॥ শ্রীমঙ্গলের চা বাগানের বাংলো থেকে একটি বিরল প্রজাতির ঘরগিন্নি সাপ উদ্ধার করেছে শ্রীমঙ্গলে অবস্থিত বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশন।

বুধবার ৩১ জানুয়ারি সকাল সাড়ে ১১টায় উপজেলার ভুরভুরিয়া চা বাগানের সহকারি ব্যবস্থাপক এ এইচ এম সাদিকুল রহমানের বাংলো থেকে এ দুর্লভ প্রজাতির হলুদ-ছাপ বিশিষ্ট ঘরগিন্নি সাপ উদ্ধার করা হয়েছে বলে জানান বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনে শ্রীমঙ্গল এর পরিচালক স্বপন দেব সজল। তিনি জানান, আজ সকালে উপজেলার ভুরভুরিয়া চা বাগানের ব্যবস্থাপকের বাংলোতে সাপ দেখতে পেয়ে বাসার সবাই আতঙ্কিত হয়ে পরেন এবং আমাকে মুঠোফোনে খবর দেন। খবর পেয়ে বাংলোতে গিয়ে সাপটি সাপটিকে অক্ষত অবস্থায় উদ্ধার করি। পরে সাপটিকে বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের শ্রীমঙ্গল কার্যালয়ে হস্তান্তর করা হয়।

বন্যপ্রাণী বিভাগের ওয়াইল্ডলাইফ রেঞ্জার মো. শহিদুল ইসলাম জানান, উদ্ধারকৃত সাপটি সুস্থ আছে। আজ বিকেলে লাউয়াছড়া জাতীয় উদ্যানে অবমুক্ত করে দেয়া হবে।

গত ১৩ জানুয়ারি শহরতলীর মৌলভীবাজার রোডের রেসিডেন্সিয়াল স্কুল ও কলেজের সামনে থেকে একটি বড় অজগর উদ্ধার করে বনে অবমুক্ত করা হয়।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com