শ্রীমঙ্গলে জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষে মা সমাবেশ

June 11, 2023,

শ্রীমঙ্গল প্রতিনিধি॥ শ্রীমঙ্গলে জাতীয় পুষ্টি সপ্তাহ ২০২৩ উপলক্ষে মাতৃপুষ্টি ও শিশু স্বাস্থ্য নিয়ে গর্ভবতী মা ও দুগ্ধ দানকারী মায়েদের নিয়ে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

রোববার ১১ জুন সকালে জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্টানের আয়োজনে ও উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের বাস্তবায়নে চা বাগান অধ্যুষিত খাইছড়া কমিউনিটি ক্লিনিক এ মা সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো: সাজ্জাদ হোসেন চৌধুরী।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সাহেদা আক্তার, মেডিকেল অফিসার (গাইনী) ডা. রোকসানা পারভীন,  মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডা. পার্থ সারথি সিংহ।

বক্তারা মায়ের ও শিশুর পরিচর্যা নিয়ে আলোচনা করেন। বাড়িতে কোন ডেলিভারি নয়, প্রাতিষ্ঠানিক ডেলিভারি করার জন্য জোর দেওয়া হলে এলাকার জনপ্রতিনিধি দয়াল বুনার্জী গরীব মায়েদের হাসপাতালে নেওয়ার  জন্য বিনামূল্যে পরিবহনের ব্যবস্থা করবেন বলে জানান।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাজ্জাদ হোসেন চৌধুরী এ উদ্যোগকে স্বাগত জানান। মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডা. পার্থ সারথি সিংহ এর সঞ্চালনায় সমাবেশে আরও উপস্থিত ছিলেন স্যানিটারি ইন্সপেক্টর বিনয় সিং রাউতিয়া, কল্পনা রানী বিশ্বাস, সিএইচসিপি রাজীব সিং, মন্টুলাল দাস, বাধন আচার্য্য। অনুষ্ঠানের শেষে সবার মাঝে পুষ্টিকর মৌসুমি ফল বিতরণ করা হয়। সমাবেশে প্রায় ৫০ জনের নারী অংশগ্রহণ করেন।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com