শ্রীমঙ্গলে ঝড়ে আহত হওয়া প্যাঁচা উদ্বার

March 26, 2024,

শ্রীমঙ্গল প্রতিনিধি॥ শ্রীমঙ্গলে ঝড়-বৃষ্টির কবলে পড়ে গুরুতর আহত হওয়া একটি নিম প্যাঁচা উদ্বার করা হয়েছে। মঙ্গলবার সকালে মাটিতে পড়ে থাকা অবস্থায় প্রাণীটিকে দেখে একটি ঝুড়িতে তুলে রাখেন স্ট্যান্ড ফর আওয়ার এনডেঞ্জার্ড ওয়াইল্ডলাইফ (সিউ) সদস্য ও প্রথম আলোর সাংবাদিক শিমুল তরফদার। পরে বন বিভাগ ও বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনকে খবর দিলে বন বিভাগের ফরেস্ট গার্ড সুব্রত সরকার ও বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক সজল দেব এসে প্রাণীটিকে উদ্বার করে নিয়ে যান।
উদ্বারকারী তরফদার বলেন, সকাল বেলা উপজেলার ডাক বাংলো পুকুর পাড় এলাকার একটি রেস্টুরেন্টের পিছনে খালি জায়গায় প্রাণীটি আহত হয়ে পড়ে থাকতে দেখি। প্রাণীটিকে হাতে নেয়ার পর মনে হয়েছে এটি গুরুতর অসুস্থ। পরে আমি বন বিভাগ ও বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনকে জানাই। দ্রুত সময়ের মধ্যে তারা আসেন। প্রাণীটি উদ্বার করে নিয়ে যান।
শ্রীমঙ্গল বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক সজল দেব বলেন, এই প্রাণীটির নাম নীম প্যাঁচা। এই প্যাঁচাটি নিশাচর পাখি।গত রাতে অনেক ঝড় বৃষ্টি হয়েছে। প্রাণীটি হয়তো না এই ঝড়ের কবলে পড়েই আহত হয়েছে।
মৌলভীবাজার বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের রেঞ্জ কর্মকর্তা শহিদুল ইসলাম বলেন, প্রাণীটি আমরা সেবা দিয়ে সুস্থ করে কয়েকদিন পর্যবেক্ষণে রাখবো। এরপর প্রাণীটিকে অবমুক্ত করে দেয়া হবে।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com