শ্রীমঙ্গলে নিরাপদ মাতৃত্ব দিবস উদ্যাপন

May 30, 2016,

শ্রীমঙ্গল প্রতিনিধি॥ শ্রীমঙ্গলে নতুনদিন প্রকল্পের আয়োজনে ইউএসএআইডি এবং এসএমসির অর্থায়নে পরিচালিত সীমান্তিক জেলা অফিসে ৩০ মে সোমবার সকালে “সকল প্রসূতীর জন্য মান সম্মত সেবা, আমাদের অঙ্গীকার” এই প্রতিপাদ্য নিয়ে এক আলোচনা সভায় অনুষ্ঠিত হয়েছে।
উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ সালমা আক্তারের সভাপতিত্বে ও প্রোগ্রাম অফিসার রোকসানারা আক্তারের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্যের রাখেন নতুনদিন প্রকল্প-সীমান্তিক এর জেলা টিম লিডার তারিকুল আলম। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রোগ্রাম অফিসার শাবানা বেগম , ম্যাক বাংলাদেশের নির্বাহী পরিচালক এস এ হামিদ, পিএইচডি ফিল্ড কোঃঅর্ডিনেটর আবু সাইদ আসাদুজ্জামান, জেলা কোঃঅর্ডিনেটর-পিএইচডি ইঞ্জি: উমর ফার”ক – শ্রম মন্ত্রণালয় , নতুন দিন প্রকল্পের প্রোগ্রাম অফিসার (বিসিসি) মোঃ সাইদুল হক, এছাড়াও কমিউনিটি সেল্স এজেন্ট, ধাত্রী ও গর্ভবতীসহ অন্যান্য কর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।
আলোচনা সভার আগে শ্রীমঙ্গল অফিস থেকে এক বর্ণাঢ্য র‌্যালী শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।
নতুনদিন প্রকল্পের কার্যক্রম ও নিরাপদ মাতৃত্বে নতুনদিনের ভূমিকা নিয়ে আলোচনা করেন সাইদুল হক । বক্তাগণ গর্ভাবস্থায় সকল গর্ভবতীকে অন্ততঃ ৪টি এএনসি চেকআপ সহ প্রসব পরিকল্পনা ,বিপদ চিহ্ন ও প্রাতিষ্ঠানিক ডেলিভারীতে সেফটি কিট ব্যবহারের বিষয়ে সকলকে উৎসাহিত করেন। সভায় বাংলাদেশ সরকারের এসডিজি লক্ষমাত্রাকে সামনে রেখে ২০৩০ সালের মধ্যে প্রতি লক্ষ জীবিত জন্মে মাতৃমৃত্যু ৭০ জনের নিচে নামিয়ে নিয়ে আসতে সরকারী ,বেসরকারী ও সর্বস্তরের জনগনকে ঐক্যবদ্ধভাবে কাজ করার উপর গুর”ত্ব আরোপ করা হয়। সভা শেষে ২৪ জন গর্ভবতী মাকে ও ৪ জন ধাত্রীকে গর্ভ, প্রসব ও প্রসব পরবর্তী সেবা বিষয়ে কাউন্সেলিং করা হয় এবং জারীগানের মাধ্যমে অংশগ্রগনকারীদের নিরাপদ মাতৃত্ব নিশ্চিত করতে উদ্বুদ্ধ করা হয়

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com