শ্রীমঙ্গলে পৌরসভার অধিগ্রহনকৃত স্থানে ময়লার ভাগাড় না করতে স্থানীয়দের প্রতিবাদ

June 17, 2023,

শ্রীমঙ্গল প্রতিনিধি॥ শ্রীমঙ্গলে পৌরসভা কতৃক অধিগ্রহনকৃত জেটি রোডে ময়লার ভাগাড় না করতে স্থানীয়রা প্রতিবাদ সভা করেছেন।

শুক্রবার ১৬ জুন বিকেল ৪ টায় মৌলভীবাজার সড়কে নাহার প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। স্থানীয় বাসিন্দা আসাদ মিয়ার সভাপতিত্বে ও অসিত পালের সঞ্চালনায় প্রতিবাদ সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন শ্রীমঙ্গল উপজেলা পরিষদের চেয়াম্যান ভানু লাল রায়।

বক্তব্য রাখেন অধ্যাপক বিজয় চন্দ্র দেবনাথ, ইয়াদ আলী,হাজী আব্দুস সোবহান, সাইদুল হক, মামলার রীটকারী ফয়েজ আহমদ, জীবেশ চন্দ্র দাস, ইউপি সদস্য মারুফ আহমেদ, বদরুদ্দোহা প্রমুখ।

সভায় উপজেলা পরিষদের চেয়াম্যান ভানু লাল রায় বলেন, যখন মৌলভীবাজার জেলা প্রশাসক থেকে জেটি রোড এলাকায় ভূমি অধিগ্রহন করার উদ্যোগ নেয়া হয় তখন তিনি ওই সময়ের স্থানীয় জনগণের প্রতিনিধি ও সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসেবে জেলা প্রশাসকের নিকট আপত্তি জানান।

কিন্তু পরবর্তীতে কিভাবে এখানে জায়গা অধিগ্রহন করা হয় তা কেউ জানেন না। পরবর্তীতে পৌরসভা থেকে ময়লা ফেলার উদ্যোগ নেয়া হলে এলাকাবাসী প্রতিরোধ গড়ে তোলেন এবং পরে তারা উচ্চ আদালতে রীট দায়ের করেন। আদালত স্থগিতাদেশ দেন।

তিনি আরও বলেন, পৌরসভার অধিগ্রহনকৃত স্থানে যদি ময়লার ভাড়াড় হয়, জেটি রোড সহ আশপাশের এলাকাবাসীরা ময়লার দুর্গন্ধে দুর্ভোগ পোহাতে হবে।

তিনি পৌর সভার মেয়র, স্থানীয় এমপিসহ সবাই একমত হয়ে একটি বিকল্প জায়গা খোঁজার পরামর্শ দেন। উল্লেখ্য,শ্রীমঙ্গল কলেজ রোড থেকে তিনটি শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ ও আবাসিক এলাকার পাশ থেকে পৌরসভার ময়লার ভাগাড় স্থানান্তরের দাবিতে ২০১৭ সাল থেকে শিক্ষার্থী, এলাকাবাসী আন্দোলন করে আসলেও জেটি রোড এলাকার হাইল হাওড়ের পাশে অধিগ্রহনকৃত জায়গায় ওই এলাকাবাসী ময়লা ফেলতে বাঁধা দিয়ে আসছেন।

সর্বশেষ হাইকোর্টে রীট দায়ের করলে আদালতের স্থগিতাদেশের কারণে সব কার্যক্রম আটকে যায়। এদিকে শহরের কলেজ রোডে ময়লা ফেলার কারণে ময়লার দুর্গন্ধে শিক্ষার্থীসহ এলাকাবাসীরা চরম দুর্ভোগে পড়েছেন।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com