শ্রীমঙ্গলে ফুটপাত দখলমুক্ত ও যানজট নিরসনে অভিযান

May 30, 2023,

শ্রীমঙ্গল প্রতিনিধি॥ পর্যটন শহর শ্রীমঙ্গলে-হবিগঞ্জ রোড ও স্টেশন রোডের যানজট নিত্যদিনের চিত্র। এ সড়কের দুই পাশে ফুটপাত দখল করে হকাররা বিভিন্ন সামগ্রীর পসরা সাজিয়ে বিক্রি করছেন।

এছাড়াও ফুটপাত জুড়ে মোটরসাইকেল, সিএনজি, প্রাইভেট গাড়ির পার্কিং ও হবিগঞ্জ রোডের দুই পাশের্^ বড় বড় বাস পার্কিং করে যাত্রী উঠা-নামাই হচ্ছে যানজটের প্রধান কারণ। হবিগঞ্জ রোড থেকে সেন্ট্রাল রোডে ও পুরান বাজার রোডে মালবাহী ট্রাক প্রবেশের কারণেও যানজটের সৃষ্টি হচ্ছে।

এসব কারণে হবিগঞ্জ রোড থেকে চৌমুহনী ও চৌমহনী থেকে স্টেশন পর্যন্ত যানজট লেগেই থাকে। কয়েকদিন  পরপর প্রশাসন যানজট নিরসনে ফুটপাত দখলমুক্ত অভিযান পরিচালনা করলেও আবারও দেখা যায় ফুটপাত দখল আর যানজটের চিরচেনা চিত্র।

পর্যটকসহ স্থানীয়দের ভোগান্তি নিরসনে সোমবার ২৯ মে ফুটপাত দখলমুক্ত করতে অভিযান পরিচালনা করেছে শ্রীমঙ্গল থানা প্রশাসন।

এসময় সড়কের পাশে থাকা হকারদের উঠিয়ে দেওয়া হয়। অভিযান দেখে ফুটপাত দখল করে থাকা বিভিন্ন যানবাহনও উধাও হয়ে যায়। কিছু সময়ের জন্য সড়কটি যানজটমুক্ত ও সুন্দর পরিবেশ দেখা যায়।

শ্রীমঙ্গল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো: আমিনুল ইসলামের নেতৃত্বে পুলিশের একটি টিম চৌমুহনী থেকে স্টেশন রোড পর্যন্ত যানজট নিরসনে অভিযান পরিচালনা করেন। শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ মো: জাহাঙ্গীর হোসেন সরদার বলেন, শ্রীমঙ্গলে দেশের বিভিন্ন স্থান থেকে এমনকি দেশের বাহিরে থেকে বিদেশী পর্যটকরাও আসেন।

পর্যটকরা শহরে প্রবেশ করতেই হবিগঞ্জ রোড থেকে চৌমুহনী, আবার চৌমুহনী থেকে স্টেশন পর্যন্ত যানজটের কবলে পড়েন। পর্যটকদের ও স্থানীয়দের চলাচল স্বাভাবিক রাখতে স্টেশন রোড এলাকায় ফুটপাতে দখল করে থাকা হকার ও অবৈধভাবে পার্কিং করা যানবাহনের বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হয়েছে।

সড়ক যাজট মুক্ত রাখতে এ ধরণের অভিযান চলমান রাখা হবে। প্রয়োজনে যারা ফুটপাত দখল করে যানজট সৃষ্টি করছে এদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

জনসাধারণের চলাচলের রাস্তা ফুটপাত হকার মুক্ত ও অবৈধ পাকিং বন্ধ করতে শ্রীমঙ্গলবাসীর সহযোগিতা কামনা করছে শ্রীমঙ্গল থানা প্রশাসন।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com