শ্রীমঙ্গলে বিজ্ঞান শিক্ষা উন্নয়নে সুপারিশ ও স্মারকলিপি প্রদান

June 6, 2023,

শ্রীমঙ্গল প্রতিনিধি॥ শ্রীমঙ্গলে মাল্টিপারপাস সোসিও ইকোনোমিক ডেভেলাপমেন্ট এসোসিয়েশন (এমসিডা) কর্তৃক বাস্তবায়িত  মাধ্যমিক বিদ্যালয়ে বিজ্ঞান শিক্ষা উন্নয়ন (পিএসই) প্রকল্প বাংলাদেশ ফ্রিডম ফাউন্ডেশন (বিএফএফ) এর আর্থিক সহযোগিতায় উপজেলার ২৫টি মাধ্যমিক বিদ্যালয় ও ৫টি দাখিল মাদ্রাসার বিজ্ঞান ক্লাবের সভাপতি ও সাধারণ সম্পাদক প্রতিনিধির ৫ সদস্য বিশিষ্ট একটি টিম উপজেলা নির্বাহী অফিসারের নিকট বিজ্ঞান শিক্ষা উন্নয়নে সুপারিশ ও স্মারকলিপি প্রদান করেছেন।

সোমবার ৫ জুন শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে নির্বাহী অফিসার আলী রাজিব মাহমুদ মিঠুন নিকট বিজ্ঞান শিক্ষা উন্নয়নে সুপারিশ ও স্মারকলিপি প্রদান করেন।

মাধ্যমিক বিদ্যালয়ের বিজ্ঞান শিক্ষা উন্নয়ন সুপারিশ ও স্মারকলিপিতে উল্লেখিত বিষয়সমূহ বিজ্ঞান শিক্ষার প্রসার ও উন্নয়নে দীর্ঘমেয়াদি পরিকল্পনা, বিজ্ঞান ক্লাব অত্যাবশক ও নিয়মিতভাবে বিদ্যালয় ভিত্তিক, উপজেলা, জেলা পর্যায়ে আন্তঃস্কুল বিজ্ঞান মেলা প্রতিযোগিতা আয়োজন করা ও সুযোগ বৃদ্ধি করা।

ল্যাবরেটরি ব্যবহারিক ক্লাস শিক্ষা প্রতিষ্ঠান উন্নয়নে সরকারি বাজেট বরাদ্দ রাখার বিশেষ আহ্বান জানানো হয়। বিজ্ঞান ক্লাবের শিক্ষার্থীরা বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি দেশ ও জাতির সার্বিক কল্যাণে আগামী প্রজন্মকে বিজ্ঞান শিক্ষা মনস্ক করে গড়ে তুলতে বিজ্ঞান শিক্ষার প্রতি সরকার বরাবরের মত বিশেষ গুরুত্ব ও সুদৃষ্টি প্রদান করবেন বলে তাদের দৃঢ় বিশ্বাস।

বিএফএফ’র আর্থিক সহযোগিতায় মাধ্যমিক বিদ্যালয়ের বিজ্ঞান শিক্ষা উন্নয়ন (পিএসই) প্রকল্প এমসিডা এনজিও বাস্তবায়নে ২০১৮ সাল থেকে বর্তমান পর্যন্ত মৌলভীবাজার জেলায়  বিজ্ঞান শিক্ষা উন্নয়ন ও প্রসারে বিদ্যালয়-মাদ্রাসায় কাজ চলমান রয়েছে।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com