শ্রীমঙ্গলে ব্রেকিং দ্যা সাইলেন্সের প্রকল্প পরিচিতি সভা

May 17, 2023,

শ্রীমঙ্গল প্রতিনিধি॥ শ্রীমঙ্গল উপজেলার বিভিন্ন চা শ্রমিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে কাজ করা সংগঠন ব্রেকিং দ্যা সাইলেন্সের প্রকল্প পরিচিতি সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার ১৭ মে বেলা ১২ টায় শহরের মৌলভীবাজার রোডস্থ গ্র্যান্ড তাজ রেস্টুরেন্ট অনুষ্ঠিত প্রকল্প পরিচিতি সভায় সভাপতিত্ব করেন ব্রেকিং দ্য সাইলেন্স কার্যালয় ঢাকার পরিচালক মোঃ জাহিদুল ইসলাম।

সংগঠনের প্রজেক্ট কো-অর্ডিনেটর-লিডার প্রজেক্ট পারভেজ কৈরীর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা পরিষদের চেয়ারম্যান ভানুলাল রায়।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিভাগীয় শ্রম দপ্তর শ্রীমঙ্গলের উপ-পরিচালক ও রেজিস্টার অব ট্রেড ইউনিয়ন মোঃ নাহিদুল ইসলাম, শ্রীমঙ্গল উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হাজি লিটন আহমেদ, মহিলা ভাইস চেয়ারম্যান মিতালী দত্ত, কমলগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রামভজন কৈরী, শ্রীমঙ্গল থানার পরিদর্শক (তদন্ত) মোঃ আমিনুল ইসলাম এবং শ্রীমঙ্গল প্রেসক্লাবের সভাপতি বিশ্বজ্যোতি চৌধুরী।

আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি পংকজ কন্দ, অর্থ সম্পাদক পরেশ কালিন্দী, শ্রীমঙ্গল প্রেসক্লাবের সাবেক সিনিয়র সহ-সভাপতি ইসমাইল মাহমুদ, মৌলভীবাজার ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশন’র (ইমজা) সহ-সভাপতি আহমদ ফারুক মিল্লাত, সাংবাদিক ও মানবাধিকার কর্মী এসকে দাশ সুমন, শ্রীমঙ্গল প্রেসক্লাবের কোষাধ্যক্ষ, লেখক-কলামিস্ট মোঃ এহসানুল হক, সৈয়দ আমিরুজ্জান, সঞ্জয় কুমার দেসহ এবং চা বাগানের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দসহ আমন্ত্রিত অতিথিবৃন্দ।

প্রকল্প পরিচিতি সভায় স্বাগত বক্তব্য রাখেন এবং প্রকল্প কর্মপরিকল্পনা উপস্থাপন করেন ব্রেকিং দ্য সাইলেন্সের প্রকল্প পরিচালক মোঃ জাহিদুল ইসলাম।  তিনি জানান, বাংলাদেশের শিশুদের যৌন নির্যাতন প্রতিরোধে এবং এ বিষয়ে নীরবতা ভাঙতে প্রতিশ্রুতিবদ্ধ একটি সংগঠন হিসেবে বিটিএস ১৯৯৪ সাল থেকে কাজ করে আসছে।

গণতন্ত্র, ন্যায়বিচার, আইনের শাসন, স্বচ্ছতা, জবাবদিহিতা, সততা, নিরপেক্ষতা এবং নারী-পুরুষের সমঅধিকার বাস্তবায়নে সংগঠনের কর্মপরিধি ভাগ এবং চা বাগান কেন্দ্রিক মাঠপর্যায়ে কৌশলগত অগ্রাধিকারে, শিশু সুরক্ষা ও শিশুবান্ধব সুশাসন (Child Rights, Protection) যুব উন্নয়ন (Youth Development) নারীর ক্ষমতায়ন ও জেন্ডার ন্যায়্যতা, জলবায়ু পরিবর্তন ও মানবিক পরিস্থিতিতে সাঁড়া প্রদান, স্বাস্থ্য এবং পানীয়জল ও পয়ঃ সিস্কাষন ব্যবস্থা, নীতি প্রণয়ন, সংশোধন ও বাস্তবায়নে এ্যাডভোকেসি এবং সংস্থার প্রাতিষ্ঠানিক সক্ষমতা বৃদ্ধি নিয়ে পরিকল্পনা তুলে ধরা হয়।

অনুষ্ঠানে উপস্থিত অতিথিরা তাদের বক্তব্য ব্রেকিং দ্যা সাইলেন্সের কর্মপরিকল্পনার প্রশংসা করে মাঠ পর্যায়ের বাস্তবায়ন কর্মপরিকল্পনার এলাকা বৃদ্ধি, চা বাগান কেন্দ্রিক শিশু ও নারীদের কর্ম পরিবেশের উন্নয়ন, নিরাপত্তা বিধা, কর্মমুখী শিক্ষার বাস্তবায়ন এবং স্বাস্থ্যগত সুরক্ষা নিয়ে মতামত তুলে ধরেন।

ইউটিউবে দেখুন পাতাকুঁড়ির ভিডিও গ্যালারি

মৌলভীবাজারে প্রেস কাউন্সিল সেমিনার ও মতবিনিময় অনুষ্ঠিত

মৌলভীবাজার পৌরসভার উদ্যোগে শিক্ষাবৃত্তি প্রদান

বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের উদ্যোগে ভাড়াউড়া চা বাগানে মে দিবস পালিত

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com