শ্রীমঙ্গলে ভোরের কাগজের সপ্তাহব্যাপী রজত জয়ন্তী উৎসবের

February 14, 2017,

স্টাফ প্রতিনিধি॥ মুক্তচিন্তার দৈনিক ভোরের কাগজের ২৫ বছর পূর্তিতে শ্রীমঙ্গলে সাপ্তাহব্যাপী রজত জয়ন্তী উৎসবের উদ্বোধন করা হয়েছে।
১৪ ফেব্রুয়ারি মঙ্গলবার সকাল ১১টায় শ্রীমঙ্গল কেন্দ্রীয় শহীদ মিনারে এ উৎসবের উদ্বোধন ঘোষনা করেন বিজিবি শ্রীমঙ্গল সেক্টরের সেক্টর কমান্ডার কর্ণেল আশরাফুল ইসলাম।
পাঠক ফোরাম সভাপতি জহর তরফদারের সভাপতিত্বে ও ভোরের কাগজের স্টাফ রির্পোটার বিকুল চক্রবর্তীর সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: মোবাশশেরুল ইসলাম, সহকারী কমিশনার ভূমি বিশ্বজিৎ পাল, প্রেসক্লাব সভাপতি গোপাল দেব চৌধুরী ও বিশিষ্ট চিকিৎসক ডা: হরিপদ রায়, সিনিয়র শিক্ষক দ্বীপেন্দ্র ভট্টাচার্য, সহকারী শিক্ষা কর্মকর্তা সাইফুল ইসলাম, অনুষ্ঠারে প্রথমেই শ্রীমঙ্গল সাংস্কৃতিক একাডেমীর শিল্পীরা পরিবেশন করেন ভোরের কাগজ সংগীত। এর পর পরই স্বাধীনতার সংগ্রামে বীরত্বপূর্ণ অবদান রাখায় বীর মুক্তিযোদ্ধা এম এ মন্নান ও ফনি ভূষন চক্রবর্তীকে দেয়া হয় ভোরের কাগজ সম্মাননা। এ সময় সৃষ্টিশীল শিক্ষা ফর্মুলা আবিস্কারের জন্য অবসর প্রাপ্ত শিক্ষিকা অঞ্জনা ঘোষকেও দেয়া হয় সম্মাননা।
পরে সকল অতিথিদের অংশগ্রহনে শুরু হয় আনন্দ শোভাযাত্রা। শোভাযাত্রাটি বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে।
অনুষ্ঠানে বক্তারা বলেন, ভোরের কাগজ সেই পত্রিকা যে পত্রিকা মুক্তিযুদ্ধের চেতনা থেকে এক চুলও নড়েনি। ১৯৯২ সাল থেকে ভোরের কাগজ মুক্তিডযুদ্ধের চেতনা ধারণ করে অসাম্প্রদায়িক ও গনতান্ত্রিক চর্চা লালনে কাজ করে যাচ্ছে। বক্তারা বলেন, ভোরের কাগজ ২৫ বছরের কাল যাত্রায় নানা চরাই উৎড়াই পেরিয়ে আজও নিজস্ব স্বকীয়তায় বাংলাদেশের ১৬ কোটি মানুষের বন্ধু হয়ে আছে। এই পথপরিক্রমায় ভোরের কাগজ সৃষ্টি করেছ অসংখ্য প্রতিভাবান গণমাধ্যমকর্মী। বলা চলে ভোরের কাগজ বাংলাদেশের সাংবাদিকদের পাঠশালা।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com