শ্রীমঙ্গলে লোকালয় থেকে অজগর উদ্ধার

August 5, 2023,

শ্রীমঙ্গল প্রতিনিধি॥ শ্রীমঙ্গলে লোকালয় থেকে একটি অজগর সাপ উদ্ধার করেছে শ্রীমঙ্গলস্থ বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশন।

শনিবার ৫ আগস্ট বিকেল সাড়ে ৩ টায় শ্রীমঙ্গলের পৌর এলাকার ইলিয়াস প্রাথমিক বিদ্যালয়র সমনে একটি অজগর সাপ দেখতে পেয়ে স্থানীয়রা বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনে খবর দেয়।

পরে বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক স্বপন দেব সজল গিয়ে অজগর সাপটিকে অক্ষত অবস্থায় উদ্ধার করেন। সজল দেব জানান, উদ্ধার করা অজগর সাপটিকে বন বিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে।

তিনি আরও জানান, বিভিন্ন সময় খাবারের সন্ধানে পার্শবর্তী লাউয়াছড়া বন থেকে অজগরসহ বিভিন্ন বন্যপ্রাণীরা লোকালয়ে বেরিয়ে আসছে।

বিভিন্ন এলাকায় এসব প্রাণী দেখলে অনেকে বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনে খবর দেয়। আমরা গিয়ে উদ্ধার করে বন বিভাগের কাছে হস্তান্তর করে আসছি।

অনেক সময় বিরল প্রজাতির অনেক প্রাণী গাড়ির নিছে পড়ে ও মানুষের হাতে মারা যায়। গত এক মাসে শ্রীমঙ্গলের বিভিন্ন এলাকা থেকে জীবিত ও অক্ষত অবস্থায় অজগর সাপ, শঙ্খিনী সাপ লজ্জাবতী বানর ও মৃত একটি লজ্জাবতী বানর উদ্ধার করেছে বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশন। লোকালয় থেকে উদ্ধার এসব বন্যপ্রাণী বন বিভাগের কাছে হস্তান্তর করেছে সেবা ফাউন্ডেশন কর্তৃপক্ষ।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com