শ্রীমঙ্গলে শুরু হয়েছে ৪ দিনব্যাপী বইমেলা

February 3, 2024,

শ্রীমঙ্গল প্রতিনিধি॥ শ্রীমঙ্গলে আধুনিক ডাকবাংলো মাঠে শুরু হয়েছে ৪ দিনব্যাপী ভ্রাম্যমাণ বই মেলা।

শনিবার ৩ ফেব্রুয়ারি বিশ্বসাহিত্য কেন্দ্রের বিশ্বসাহিত্য কেন্দ্রের আয়োজনে এবং সাস্কৃতিক মন্ত্রণালয়ের আর্থিক সহযোগিতায় ও শ্রীমঙ্গল উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় আধুনিক ডাকবাংলো মাঠে ভ্রাম্যমাণ এ বইমেলা শুরু হয়েছে।

মেলা চলবে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত। প্রতিদিন বেলা ১২টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত দর্শনার্থী, পাঠক ও ক্রেতার জন্য উন্মুক্ত থাকবে মেলা। মেলায় থাকছে গল্প, উপন্যাস, প্রবন্ধ, কবিতা, বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ, অনুবাদ, সাইন্স ফিকশন, রূপকথা ও ছোটদের জন্য বাছাই করা বই। প্রতিটি বইয়ের প্রকৃত মূল্য থেকে থাকছে বিশেষ মূল্যছাড়।

মুক্তিযুদ্ধ বিষয়ক গবেষক, বিশ্বসাহিত্য কেন্দ্রের সংগঠক ও বিশিষ্ট কলামিস্ট কমরেড সৈয়দ আমিরুজ্জামান বলেন, আলোকিত মানুষ গড়ার স্বপ্ন নিয়ে স্বপ্নদ্রষ্টা অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদের হাত ধরেই সত্তর দশকের শেষের দিকে প্রতিষ্ঠিত হয়েছিল বিশ্বসাহিত্য কেন্দ্র। হাটি হাটি পা পা করে ৪৫ বছর পূর্ণ হয়েছে। ৪৫ বছর পূর্তি উৎসব আয়োজন বর্ণাঢ্য ও উৎসবমূখর হোক। এটাই  প্রত্যাশা করছি।

বিশ্বসাহিত্য কেন্দ্রের ভ্রাম্যমাণ বইমেলার ইনচার্জ দেবজ্যোতি মন্ডল বলেন, বিশ্বসাহিত্য কেন্দ্রের চারদিনব্যাপী বইমেলায় জ্ঞানপিপাসু প্রতিটি মানুষের অবারিত অংশগ্রহণে আলোকিত মানুষ’ গড়ার আন্দোলন তরান্বিত করতে সারাদেশ ব্যাপী বিশ্বসাহিত্য কেন্দ্রের এ আয়োজন চলমান রয়েছে।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com