শ্রীমঙ্গলে ৪টি প্রাথমিক বিদ্যালয়ের ৫৫০জন শিক্ষার্থী পেল ৬ মাসের শিক্ষা উপকরণ

February 19, 2024,

বিকুল চক্রবর্তী॥ শ্রীমঙ্গলে হাওর পাড়ের বিদ্যাপিঠ মাহমুদ আলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সকল শিক্ষার্থীদের মধ্যে স্কুল ব্যাগ ও ৬ মাসের খাতা-কলমসহ শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে।

সোমবার বিকেলে বিদ্যালয় প্রাঙ্গনে সোশ্যাল এইডের আর্থিক সহায়াতায় এই শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি সাংবাদিক বিকুল চক্রবর্তীর সভাপতিত্বে এ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার মোঃ আবু তালেব। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মিতালী দত্ত, সোসাল এইড এর প্রজেক্ট পরিকল্পনা ও ব্যবস্থাপনা পরিচালক মো ইসহাক মিয়া, জেলা প্রকল্প সমন্বয়কারী এস এ হামিদ, বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুমা রানী সরকার ও সহকারী শিক্ষক মুজিবুল হক সহ আনান্য শিক্ষকরা।

এর আগে মাজদিহি পাহাড় সরকারী প্রাথমিক বিদ্যালয়, মাজদিহি চা বাগান সরকারী প্রাথমিক বিদ্যালয় ও মনারগাঁও সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৫৫০ জন শিক্ষার্থীর মধ্যে এ সামগ্রী তুলে দেন অতিথিরা। শিক্ষা সামগ্রীর মধ্যে ছিল একটি ওয়াটার প্রুফ ব্যাগ, ৬টা খাতা, ১২ টা কলম, ৬টি পেন্সিল, ১টি পেন্সিল বক্স,  একটি স্কেল, দুটি রাবার, টি কাটার ও ১টি পরীক্ষার ক্লিপ বোড।

মাহমুদ আলী সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি বিকুল চক্রবর্তী জানান, তাঁর বিদ্যালয়টি হাওর পাড়ের বিদ্যালয়। যেখানে অধিকাংশই নিন্ম আয়ের মানুষের সন্তানেরা লেখাপড়া করে। বিদ্যালয়ের সকল শিক্ষার্থীদের মধ্যে এই শিক্ষা উপকরণ দেয়ায়  শিক্ষার্থীদের লেখাপড়ায় মনোনিবেশ আরো বাড়বে।

এ সময় প্রধান অতিথি শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার মোঃ আবু তালেব বলেন, সোস্যাল এইডের এই শিক্ষা উপকরণ প্রত্যেক শিক্ষার্থীদের শিক্ষা উপকরণ দিয়েছে। পাশপাশি সরকার শিক্ষার্থীদের জন্য সমস্ত সাপোর্ট দিয়ে যাচ্ছে। তবে শিক্ষার্থীদের নিয়মিত স্কুলে পাঠানোর দায়িত্ব হচ্ছে অভিভাবকদের। এ সময় তিনি শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নকরে তাদের মেধা যাচাই করেন। ফলশ্রুতিতে খুশি হয়ে সকল শিক্ষার্থীকে একটি করে মুক্তিযুদ্ধের বই উপহার দেয়ার ঘোষনা দেন।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com