শ্রীমঙ্গলে ৫টি গ্রামে সাড়ে ৪শত পরিবারে প্রধানমন্ত্রীর ঈদ উপহার নতুন বিদ্যুত সংযোগ… উপাধ্যক্ষ আব্দুস শহীদ এমপি

September 17, 2016,

বিকুল চক্রবর্তী॥ শ্রীমঙ্গলে ৫টি গ্রামের সাড়ে ৪শত পরিবারে ঈদের উপহার হিসেবে তরিঘরি করে স্থাপন করে দেয়া হয়েছে নতুন বিদ্যুৎ সংযোগ। আর এ বিদ্যুৎ প্রধানমন্ত্রীর পক্ষ থেকে এই পরিবারগুলোকে ঈদ উপহার বলে জানান জাতীয় সংসদের সাবেক চিফ হুইপ উপাধ্যক্ষ আব্দুস শহীদ এমপি।
ঈদের আগের দিন রাত ৯টায় পূর্ব শ্রীমঙ্গল ভৈরবতলীতে স্লুইচ টিপে এই বিদ্যুৎ লাইনের উদ্বোধন করেন মৌলভীবাজার ৪ আসনের সংসদ সদস্য উপাধ্যক্ষ আব্দুস শহীদ এমপি।
শ্রীমঙ্গল সদর ইউনিয়নের চেয়ারম্যান ভানুলাল রায়ের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্যদেন মৌলভীবাজার পল্লিবিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার শিবু লাল বসু, এ জিএম শ্যামল কান্তি ঘোষ, আওয়ামীলীগ নেতা আছকির মিয়া, অর্ধেন্দু কুমার দেব, শহীদ হোসেন ইকবার, আবুতালেব বাদশা, এম. এ. টি. আকাশ ও সিন্দুর খান ইউপি চেয়ারম্যান আব্দুল্লাহ আল হেলাল প্রমূখ। নতুন বিদ্যুৎ সংযোগ গুলোর আওতায় আনা হয় শ্রীমঙ্গল সদর ইউনিয়নের লালবাগ উত্তর, উত্তর উত্তরশুর, উত্তর ভাড়াউড়া ও ডুলুছড়া, ভুনবীর ইউনিয়নের শাসন ও সিন্দুর খান ইউনিয়নের টিলাগাঁও গ্রাম।
এ সময় প্রধান অতিথি বলেন, মৌলভীবাজারের প্রায় সাড়ে ৩ লক্ষ পরিবারের মধ্যে আড়াই লক্ষাধিক পরিবারকে বিদ্যুৎ সংযোগের আওতায় আনা হয়েছে। আর আগামী ১৮ সালের মধ্যে মৌলভীবাজারে শতভাগ বিদ্যুতের আওতায় আনা হবে বলে জানান, মৌলভীবাজার পবিস এর জেনারেল ম্যানেজার শিবু লাল বসু।
এ ব্যাপারে লালবাগ এলাকার স্বেচ্চাসেবী সমাজ কল্যান সংস্থার সভাপতি তাহের আলী ছব্দর বলেন, ঈদের আগের দিন তার এলাকার শতাধিক পরিবারের রাতের অন্ধকার দুর হয়েছে। স্থানীয় ইউপি সদস্য মহসিন আহমদ জানান, এ বিদ্যুতের আলো তার ভোটারদের আলোকিত করেছে। আর স্থানীয় ইউপি চেয়ারম্যান ভানুলাল রায় জানান, এই এলাকাগুলো প্রত্যন্ত ও দূর্গত। স্থানীয় সংসদ সদস্য উপাধ্যক্ষ আবুস শহীদ এমপির নির্দেশে মৌলভীবাজার পল্লিবিদ্যুৎ সমিতি দ্রুত কাজ করে গ্রামগুলোর প্রায় আড়াইশ পরিবারে  এ বিদ্যুৎ সংযোগ দেন।
এ ব্যাপারে মৌলভীবাজার পল্লিবিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার শিবু লাল বসু জানান, এ বিদ্যুৎ শ্রীমঙ্গলের ৪শত পরিবারকে উপাধ্যক্ষ আব্দুস শহীদের ঈদ উপহার। সংসদ সদস্য উপাধ্যক্ষ আব্দুস শহীদ জানান, এ উপহার আমার নয় এটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার। প্রধানমন্ত্রীর নির্দেশে সারা দেশেই দ্রুত বিদ্যুৎবিহিন এলাকায় বিদ্যুৎ সংযোগের কাজ চলেছে। তবে ঈদের আগে যদি কেউ বিদ্যুৎ পায় তাহলে অবশ্যই তার আনন্দ পাবার কথা। আর এ আনন্দ ঈদের আনন্দের সাথে একাকার হয়েগেছে। এ সময় তিনি আরো বলেন, বাংলাদেশের মানুষের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিনিয়তই উন্নয়ন মুলক কর্মকান্ড সম্পাদন করে আনন্দ উপহার দিচ্ছেন। তবে এ সময় তিনি এই আনন্দকে নিরানন্দ করতে একটি মহল তৎপর রয়েছে বলেও জানান। যারা জঙ্গীবাদ ও বোমাবাজী করে দেশকে অস্থিতিশীল করতে চায়। এদের বিরোদ্ধেও প্রধানমন্ত্রীর নেতৃত্বে আজ সারা দেশের মানুষ ঐক্যবদ্ধ হয়েছেন।
এ ব্যাপারে পশ্চিম শ্রীমঙ্গল গ্রামের সুফাই মিয়া, জহর আলী, নোয়াব আলী ও তোরাই মিয়া জানান, স্বপ্নেও কল্পনা করেননি ঈদের আগে তারা বিদ্যুৎ পাবেন। কয়েক দিনের ভিতরে কাজ করে তাদের চমকে দিয়েছেন সংশ্লিষ্টরা। এ ব্যাপারে শ্রীমঙ্গল শাসন গ্রামের আলাউদ্দিন মিয়া ও সিন্দুর খান ইউনিয়নের টিলাগাঁও এর জহির মিয়া জানান, সত্যি এবারের ঈদে এই বিদ্যুতের চেয়ে তাদের আর বড় উপহার কিছু হতে পারেনা। বিদ্যুৎ পেয়ে তাদের পরিবারের সবাই খুশি। এ জন্য তারা প্রধানমন্ত্রীর সুস্থতা ও দীর্ঘায়ুও কামনা করেন।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com