শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সড়কের দৈন্যদশা : চলাচলকারীরা ভোগান্তির স্বীকার

April 30, 2023,

শ্রীমঙ্গল প্রতিনিধি॥ শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যাতায়াতের প্রধান সড়কের দৈন্যদশা কারণে চরম ভোগান্তিতে পড়েছেন সেবা নিতে আসা সাধারণ মানুষ।

সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটির অবস্থান রাজঘাট ও আশিদ্রোন ইউনিয়নের মাঝখানে। সড়কের দৈন্যদশার কারণে গর্ভবতী মহিলা, এক্সিডেন্টে গুরুতর আহত রোগীকে নিয়ে পড়তে হয় বিপাকে। এ ধরনের সমস্যা হলে প্রথমে আসতে হয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে।

উপজেলার গরিব ও মধ্যবিত্ত পরিবারের চিকিৎসা সেবার গ্রহণের একমাত্র স্থান এই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। আশপাশের এলাকাবাসী জানান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়মিত চিকিৎসার জন্য আসা-যাওয়া করে শ্রীমঙ্গল উপজেলার বিভিন্ন এলাকার কয়েক’শ মানুষ।

এ হাসপাতালে যাতায়াতের সড়ক মাত্র একটি। সড়কটির পাশে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ছাড়াও রয়েছে শ্রীমঙ্গল বিজিবি সদর দপ্তর, শ্রীমঙ্গল বডার গার্ড উচ্চ বিদ্যালয়, সাত কালার চা নামক প্রতিষ্ঠান নিলকন্ঠ, জালালাবাদ গ্যাসের প্রধান অফিস, বাইতুল জামান জামে মসজিদ এবং শ্রীমঙ্গলে ১২টি চা বাগানে চলাচলের এটিই একমাত্র মূল সড়ক।

শহর ও শহরতলীর বিভিন্ন এলাকায় নতুন সড়ক নির্মাণ ও সংস্কার করা হলেও বহুদিন ধরে এ সড়কটি সংস্কার করা হয়নি। এ সড়কে নিয়মিত চলাচলকারী কয়েকজন যানবাহন চালকের সাথে আলাপকালে তারা জানান, এ সড়কের বিভিন্ন স্থানে ছোট-বড় গর্তের সৃষ্টি হয়েছে। ধীরগতিতে যানবাহন চালাতে হয়। প্রায়ই ঘটছে ছোটখাটো দুর্ঘটনা। ফলে প্রতিনিয়ত চরম ভোগান্তির শিকার হচ্ছেন এ সড়ক দিয়ে চলাচলকারী রোগী, রোগীদের আত্মীয়-স্বজন ও স্থানীয় বাসিন্দারা।

এ সড়কে নিয়মিত চলাচলকারী মোঃ হাফিজ জানান, সড়কের অবস্থা বর্তমানে এতটাই খারাপ যে, অনেক সময় বাধ্য হয়ে অনেক পথ ঘুরে বিকল্প সড়ক দিয়ে যাতায়াত করে থাকি।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ সাজ্জাদ হোসেন চৌধুরী জানান, হাসপাতালের চিকিৎসক, কর্মকর্তা-কর্মচারীসহ সব ধরনের রোগীকে এ রাস্তা দিয়ে যাতায়াত করতে হয়। রাস্তাটি মেরামত হলে সকলেই উপকার পেতেন।

শ্রীমঙ্গল পৌরসভার ২নং ওয়ার্ড কাউন্সিলার মোঃ আজাদ বলেন, এই সড়ক নিয়ে অনেক দিন যাবৎ মানুষের অনেক সমস্যা হচ্ছে। যা বলে বোঝানো যাবে না। আমি সংশ্লিষ্ট কর্মকর্তার কাছে এ প্রতিনিধির মাধ্যমে বলতে চাই, এই সড়কের কাজটি দ্রুত সময়ের মধ্যে শেষ করার জন্য।

এলজিইডির উপজেলা প্রকৌশলী মোঃ ইউসুফ হোসেন খান জানান, এক কিলোমিটার সড়ক সংস্কারের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষ বরাবর স্কিম পাঠিয়েছি, যা অনুমোদনও হয়ে গেছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আলী রাজিব মাহমুদ মিঠুন জানান, আমি বিষয়টি জেনেছি। এই সড়ক মেরামতের কাজ যে ঠিকাদার পেয়েছেন তাকে আমি অনেকবার ফোন দিয়েছি কিন্তু সে আমার ফোন ধরছে না। তার বাড়িতেও লোক পাঠিয়েছি। তাকে পাওয়া যায়নি। আমি এসিল্যান্ড মহোদয়কে বলেছি, তার লাইন্সেস বাতিল করে অন্য কোন ঠিকাদারকে কাজটি দেওয়ার জন্য।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com