শ্রীমঙ্গল থানায় অবৈধ মটরসাইকেল আটক করে রাজস্ব আয় করেছে ৬৫ লাখ টাকা

June 1, 2016,

শ্রীমঙ্গল প্রতিনিধি॥ শ্রীমঙ্গল থানা পুলিশ ১০ মাসে অভিযান চালিয়ে অবৈধ মটরসাইকেল আটক করে রাজস্ব আয় করেছে ৬৫ লাখ টাকা। রেজিস্ট্রেশনবিহীন অনটেস্ট ও ক্রটিপূর্ন মটরসাইকেল আটক ও প্রসিকিউশনের মাধ্যমে ৬৫ লক্ষ ২হাজার ৪৯২ টাকা রাজস্ব আয় করেছে।
শ্রীমঙ্গল থানা সুত্র জানায়, বছরের (২০১৫) ২৭ জুলাই মাহবুবুর রহমান শ্রীমঙ্গল থানায় অফিসার্স ইনচার্জ (ওসি) হিসাবে যোগদান করেন। ওই বছরের ১ আগষ্ট থেকে রেজিস্ট্রেশনবিহীন অনটেস্ট মটরসাইকেলের বিরুদ্ধে অভিযানে নামেন এবং ৩১ মে মঙ্গলবার পর্যন্ত ১০মাসে ৪৪ লাখ ৬৭ হাজার ৪৯২টাকা রাজস্ব আয় করেন। যা থানার মাধ্যমে এবং রেজিস্ট্রেশনবিহীন অনটেস্ট মটরসাইকেলের বিরুদ্ধে অভিযানে রাজস্ব আদায়ে শ্রীমঙ্গল থানা ইতিহাসে এটি একটি রেকর্ড।
এছাড়াও ওসি মাহবুব অত্র থানায় যোগদানের পর এ পর্যন্ত বিভিন্ন মটরসাইকেল আরোগীর হেলমেট ব্যবহার না করা, ড্রাইভিং লাইন্সস না থাকাসহ যানবাহনে বিভিন্ন ক্রটিপুর্ন ২০৩৫টি যানবাহনের বিরুদ্ধে প্রসিকিউশনের মাধ্যমে ২০ লাখ ৩৫ হাজার টাকা রাজস্ব আদায় করেন।
থানা সুত্র জানায়, বছরের ১ আগষ্ট থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত মোট রাজস্ব আয় হয় ২২ লাখ টাকা, চলতি বছরের জানুয়ারীতে ২ লাখ ৩১হাজার ৬৬২ টাকা, ফেব্রুয়ারীতে ৩ লাখ ৫৭ হাজার ৭১৩ টাকা, মার্চ মাসে ৫ লাখ ৭৫ হাজার ৪১৪ টাকা, এপ্রিল মাসে ৬ লাখ ৫৮৩ টাকা এবং মে মাসে রাজস্ব আয় হয় ৫ লাখ ২হাজার ১২০ টাকা।
এব্যাপারে শ্রীমঙ্গল থানায় অফিসার্স ইনচার্জ (ওসি) মাহবুবুর রহমান জানান, রেজিস্ট্রেশনবিহীন অনটেস্ট মটরসাইকেল নিয়ে অনেকেই ছিনতাই, মাদক ব্যবসাসহ বিভিন্ন অপরাধমুলক কার্যক্রমের সাথে জড়িত থাকে। তাই তিনি এ থানায় যোগদান করার পর থেকে তিনি এর বিরুদ্ধে অভিযানে নামে। এ কারণে একদিকে ছিনতাই, মাদক ব্যবসাসহ বিভিন্ন অপরাধমুলক কার্যক্রম কমতে থাকে অন্য দিকে সরকারের রাজস্ব আদায় হয়েছে। তিনি আরো জানান দেশে সকল থানায় এর বিরুদ্ধে কঠোর অবস্থান নেওয়ার আহবান জানান।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com