শ্রেষ্ঠ প্রতিষ্ঠান ফ্লাওয়ার্স কে জি এন্ড হাইস্কুল ও শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক রোকসানা

May 18, 2023,

স্টাফ রিপোর্টার॥ জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩ এ সিলেট বিভাগের সদর উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক হিসেবে নির্বাচিত হয়েছেন দি ফ্লাওয়ার্স কেজি.এন্ড হাইস্কুলের জীব বিজ্ঞানের সহকারী শিক্ষক রোকসানা আক্তার।

১৩ মে ও ১৪ মে জাতীয় শিক্ষা সপ্তাহ -২০২৩ এর প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। মৌলভীবাজার সদর উপজেলা পর্যায়ে “দি ফ্লাওয়ার্স কে জি এন্ড হাইস্কুল” মোট ১৪ টি ইভেন্টে বিজয়ী।

রোকসানা আক্তার ডিজিটাল শিক্ষায় বিশেষ অবদানের জন্য ২০২৩ সালে ইউএনডিপি ও দি ডেইলি স্টার কর্তৃক ‘নির্ভয়া’ এ্যাওয়ার্ড অর্জন করেন। তিনি আইসিটি ফর এডুকেশন ডিস্ট্রিক্ট এম্বাসেডর হিসেবে শিক্ষক বাতায়নে প্রায় ৫০০ কনটেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করে আসছেন।

রোকসানা আক্তার দি ফ্লাওয়ার্স কে জি এন্ড হাইস্কুলে ২০০৭ সালের জানুয়ারি মাসে সহকারী শিক্ষক (জীববিজ্ঞান) পদে যোগদান করেন।

রোকসানা আক্তার কমলগঞ্জ উপজেলার পতনউষার গ্রামের মরহুম মো. আব্দুল মান্নানের বড় মেয়ে। তাঁর বাবা পেশায় একজন ছিলেন শিক্ষক। তাঁর স্বামী মো. শরীফুর রহমান বিসিএস ১৭তম ব্যাচের একজন শিক্ষা ক্যাডার কর্মকর্তা।

বর্তমানে মৌলভীবাজার সরকারি কলেজের হিসাববিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান হিসেবে নিযুক্ত আছেন। রোকসানা আক্তার শিক্ষা প্রসারের সঙ্গে থেকে বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক কর্মকাণ্ডে অগ্রণী ভূমিকা পালন করে আসছেন।

রোকসানা আক্তার তাঁর ব্যক্তিগত উদ্যোগে শিক্ষক বাতায়নে যুক্ত একটা অনলাইন স্কুল আছে ‘Learn Biology’ পেইজের মাধ্যমে শিক্ষার্থীদের জন্য করোনাকালীন সময়ে প্রায় ২০০ ক্লাস নিয়েছেন।

এটুআই এর সাথে জেলা শিক্ষক এম্বাসেডর হিসেবে কাজ করছেন। এবং নিয়মিত শিক্ষক বাতায়নে কন্টেন্ট তৈরি করে প্রায় ২০০ এর বেশি ভিডিও কন্টেন্ট ও প্রেজেন্টেশন করে শিক্ষক বাতায়নে মাধ্যমে আপলোড করেছেন। যার ফলে অনেক শিক্ষার্থী উপকৃত হয়েছেন।

ইন্টারন্যাশনাল বিভিন্ন প্লাটফর্মে কাজ করার সুযোগ পেয়ে ব্রিটিশ কাউন্সিল ইন্টারন্যাশনাল স্কুল এওয়ার্ড ২০২২-২৪ এ ফুল এ্যাওয়ার্ডের জন্য একজন কো-অরডিনেট হিসেবে দেশি-বিদেশি স্কুলের সাথে কাজ করেন তিনি। ২০১৪ সালে মাস্টার ট্রেইনার হিসেবে কাজ করার সুযোগ পান।

পড়ালেখা করেছেন পতনউষার উচ্চ বিদ্যালয়, সিলেট সরকারি মহিলা কলেজ এবং এম সি কলেজ থেকে উদ্ভিদ বিজ্ঞান বিভাগে মাস্টার্স পাশ করেন তিনি। এবং বিএড করেছেন বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় থেকে।

২০১৯ সালে শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক মনোনীত হয়ে স্কলারশিপ পেয়ে নিউজিল্যান্ডে বিজ্ঞান শিক্ষক হিসেবে প্রশিক্ষণে অংশগ্রহণ করেন তিনি।

উল্লেখ্য যে, ‘দি ফ্লাওয়ার্স কে জি এন্ড হাইস্কুল ‘ জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২২’ সালেও সিলেট বিভাগের শ্রেষ্ঠ প্রতিষ্ঠান (মাধ্যমিক) হিসেবে বিজয়ী হয়েছিল এবং রোকসানা আক্তার জেলা পর্যায়ে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক হিসেবে মনোনীত হন।

ইউটিউবে দেখুন পাতাকুঁড়ির ভিডিও গ্যালারি

মৌলভীবাজারে প্রেস কাউন্সিল সেমিনার ও মতবিনিময় অনুষ্ঠিত

মৌলভীবাজার পৌরসভার উদ্যোগে শিক্ষাবৃত্তি প্রদান

বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের উদ্যোগে ভাড়াউড়া চা বাগানে মে দিবস পালিত

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com