সাংবাদিক নাদিমের খুনিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বড়লেখা প্রেসক্লাবের প্রতিবাদ

June 19, 2023,

আব্দুর রব॥ বড়লেখা প্রেসক্লাব নেতৃবৃন্দ সাংবাদিক গোলাম রাব্বানি নাদিম হত্যার প্রতিবাদ ও হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।

সোমবার ১৯ জুন বিকেলে অনুষ্ঠিত এক প্রতিবাদ সভায় তাঁরা এই দাবি জানান। এছাড়া বড়লেখা সাংবাদিক সমিতি ও বড়লেখা অনলাইন প্রেসক্লাবের পক্ষ থেকে পৃথকভাবে সাংবাদিক গোলাম রাব্বানি নাদিমকে হত্যার প্রতিবাদ ও জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়েছে।

বিবৃতি দাতারা হলেন, বড়লেখা প্রেসক্লাবের সভাপতি অসিত রঞ্জন দাস, সাধারণ স¤পাদক অ্যাডভোকেট গোপাল দত্ত, বড়লেখা সাংবাদিক সমিতির সভাপতি ইকবাল হোসেন স্বপন, সাধারণ সম্পাদক আব্দুর রব, সাংবাদিক লিটন শরীফ, বড়লেখা অনলাইন প্রেসক্লাব সভাপতি মিজানুর রাহমান, সাংবাদিক রমিজ উদ্দিন, জালাল আহমদ, তপন কুমার দাস, বড়লেখা অনলাইন প্রেসক্লাব সম্পাদক এ.জে লাভলু, সুলতান আহমদ খলিল, আদিব মজিদ, ময়নুল ইসলাম, রিপন দাস, মোস্তফা উদ্দিন  ও আশফাক জুনেদ।

বিবৃতিতে বড়লেখা প্রেসক্লাব নেতৃবৃন্দ বলেন, দেশে সাংবাদিকদের ওপর অন্যায়ভাবে নির্যাতন, মামলা-হামলা ও হত্যার ঘটনা উদ্বেগজনক হারে বেড়েছে।

ক্ষমতার অপব্যবহার, দুর্নীতি, অনিয়ম, অন্যায় নিয়ে সংবাদ প্রকাশ করলেই প্রভাবশালীরা সাংবাদিকেদের ওপর হামলা-নির্যাতন চালায়, এমনকি হত্যা করতেও কুন্ঠাবোধ করে না। এটি দেশের সার্বভৌমত্বের ও স্বাধীন সাংবাদিকতার বড় হুমকি।

তারা সাংবাদিক নাদিমকে নির্মমভাবে হত্যার তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে জড়িত সকলকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

বকশীগঞ্জ উপজেলার সাধুরপাড়া ইউনিয়নের চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুর নানা অপকর্ম নিয়ে নিউজ করায় চেয়ারম্যান বাবুর নেতৃত্বে সন্ত্রাসীরা সাংবাদিক নাদিমকে পরিকল্পিতভাবে হত্যা করেছে।

এই ঘটনা যেমন গোটা সাংবাদিক সমাজকে ভীতসন্ত্রস্ত করে তুলেছে, তেমনি কলঙ্কজনক অধ্যায় সৃষ্টি করেছে। অতীতে দেশে সাংবাদিকদের ওপর হামলার ঘটনার বিচার হয়নি।

অপরাধীদের বিচার হলে আজ হয়ত নাদিমকে প্রাণ দিতে হত না। তাঁরা অবিলম্বে সাংবাদিক নাদিমসহ সন্ত্রাসীদের হাতে নিহত সকল সাংবাদিক হত্যার বিচার দাবি জানান।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com