সাংবাদিক নাদিম হত্যার প্রতিবাদে রাজনগরে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত

June 18, 2023,

শংকর দুলাল দেব॥ সাংবাদিক নাদিম হত্যার প্রতিবাদে রাজনগরে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

জামালপুরের বকশীগঞ্জের সাংবাদিক গোলাম রব্বানি নাদিম হত্যার ঘটনায় জড়িতদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে রাজনগর প্রেসক্লাব।

রোববার ২৮ জুন দুপুর ২টায় উপজেলা পরিষদ সংলগ্ন মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভের সামনে প্রতিবাদ জানিয়ে মানববন্ধন ও প্রতিবাদ সভা করা হয়।

রাজনগর প্রেসক্লাবের সভাপতি আউয়াল কালাম বেগের সভাপতিত্বে ও তথ্য প্রচার ও প্রকাশনা সম্পাদক আহমদ উর রহমান ইমরানের সঞ্চালনায় এ মানববন্ধন ও প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন প্রেসক্লাবের সহ-সভাপতি আব্দুল আজিজ, সহ-সভাপতি শংকর দুলাল দেব, সাধারণ সম্পাদক আব্দুর রহমান সোহেল, যুগ্ম সাধারণ সম্পাদক মো. ফরহাদ হোসেন, সমাজকর্মী হেলালুর রহমান লাল, ব্যবসায়ী ফুয়াদ হোসেন মুরাদ, শহিদুল ইসলাম, আবু তাহের সানী প্রমুখ ।

মানববন্ধনে বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের কর্মী, শিক্ষক-শিক্ষার্থী, সাংবাদিক, ব্যবসায়ী, সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সাংবাদিক হত্যাকান্ডের প্রতিবাদ জানিয়ে বক্তারা বলেন, একের পর এক সাংবাদিক নির্যাতন ও হত্যার ঘটনা দেশের সাংবাদিকদের নিরাপত্তা প্রশ্নবিদ্ধ। অতীতে সাংবাদিক হত্যার বিচার নাহওয়ার আস্ফালন নিয়ে বাবু চেয়ারম্যানের লালিত হিংস্র হায়েনার দল নির্ভিক সাংবাদিক নাদিমকে নির্মম নির্যাতন করে হত্যা করেছে।

বলা হয়ে থাকে সাংবাদিকরা রাষ্ট্রের আয়না হিসেবে কাজ করে। কিন্তু এই আয়না ভেঙ্গে একদল দুস্কৃতিকারী রাষ্ট্রকে অস্থিতিশীল করতে অপতৎপরতা চালাচ্ছে।

সাংবাদিকদের হত্যা ও নির্যাতন করে দমিয়ে রাখতে দুর্নীতিবাজরা বারবার দেশের শান্তিশৃঙ্খলাকে নষ্ট করছে। বক্তারা বলেন, ধারাবাহিক সাংবাদিকদের হত্যা নির্যাতন করে কখনো অপকর্ম ও দুর্নীতি ঢেকে রাখা যাবে না।

একটি স্বাধীন দেশে গণমাধ্যমকর্মীরা সংবাদ প্রকাশের জেরে হামলা, মামলা, নির্যাাতন ও হত্যাকান্ডের শিকার হলে দেশের আইনশৃঙ্খলা ভালো রয়েছে বলা যায় না।

এ সময় বক্তারা সাংবাদিক নাদিম হত্যার ঘটনায় জড়িত চেয়ারম্যান মাহমুদুল আলম বাবু ও তার সহযোগী সন্ত্রাসীদের অবিলম্বে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিসহ দেশের নানা প্রান্তে সাংবাদিক হত্যা ও নির্যাতনে জড়িতদের অবিলম্বে আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তির দাবি করেন।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com