সাংবাদিক মশাহিদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলা প্রত্যাহার করার দাবীতে বোবারথলে মানববন্ধন

May 18, 2024,

স্টাফ রিপোর্টার॥ বড়লেখার “শাহবাজপুর চা বাগান” কর্তৃক “বোবারথল” এলাকার জনগণকে বাসস্থান হইতে উচ্ছেদ ও ভূমি দখলের সংবাদ প্রকাশ করায় সাংবাদিক মো: মশাহিদ আহমদ-এর বিরুদ্ধে সিলেট সাইবার ডিজিটাল নিরাপত্তা আইনে দায়েরকৃত ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহার করার দাবী জানিয়েছেন “বোবারথল” এলাকার বসবাসরত স্থানীয় বাসিন্দাগণ।

১৭ মে “বোবারথল ভূমির অধিকার বাস্তবায়ন কমিটি”, বড়লেখা, মৌলভীবাজার-এর আয়োজনে, বড়লেখা ইসলামনগর বাজার (বোবারথল বাজার) আয়োজিত শুভেচ্ছা সমাবেশ ও সংবর্ধনা অনুষ্ঠানে বক্তারা এ দাবী করেন। “বোবারথল ভূমির অধিকার বাস্তবায়ন কমিটি”, বড়লেখা, মৌলভীবাজার-এর সভাপতি নিয়াজুর রহমান এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুর রহমান-এর সঞ্চালনায় আয়োজিত শুভেচ্ছা সমাবেশ ও সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে ছিলেন- কারা নির্যাতিত সাংবাদিক মো: মশাহিদ আহমদ।

বক্তব্য রাখেন-“বোবারথল ভূমির অধিকার বাস্তবায়ন কমিটি”, বড়লেখা, মৌলভীবাজার-এর সহ-সভাপতি আব্দুর রাজ্জাক, এলাকার প্রবীন মুরব্বি আব্দুল কদ্দুস, ফজলু মিয়া, মাহতাব উদ্দিন, ইব্রাহিম আলী, ফুরকান আলী, আলী হোসেন, আফতাব হোসেন, আরমুছ আলী, ইব্রাহিম (২), মাসুম আহমদ, নাজিম উদ্দিন, আব্দুল হাসিম, কয়েছ আহমদ, আতিকুর রহমান, সরফ উদ্দিন, ইসলাম উদ্দিন প্রমুখ।

অতিথি হিসাবে বক্তব্য রাখেন- রাজনগর উপজেলা প্রেসক্লাব-এর সাধারণ সম্পাদক ও এনটিভি,ইউরোপ-এর রাজনগর প্রতিনিধি আক্তার হোসেন সাগর, দৈনিক গণমুক্তি পত্রিকার মৌলভীবাজার জেলা প্রতিনিধি চিনু রঞ্জন তালুকদার, দৈনিক ভোরের সময় ও রাজনগর বার্তা প্রতিনিধি রিপন আহমদ। স্থানীয় বাসিন্দারা বলেন- ডিজিটাল নিরাপত্তা আইনে সাংবাদিক মশাহিদ আহমদ-এর উপর ষড়যন্তমূলক মামলা করে “বোবারথল” বাসিন্দাদের মৌলিক অধিকার-কে ক্ষুন্ন করা হয়েছে। বোবারতল এলাকার জনগণকে বাসস্থান হইতে উচ্ছেদ ও ভুমি দখলের সংবাদ প্রকাশ করায় সাংবাদিক মশাহিদ আহমদ এর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে স্কয়ার গ্রুপ-এর প্রতিষ্ঠান বড়লেখার শাহবাজপুর চা বাগান কর্তৃপক্ষ মামলা দায়ের করেছেন। সাংবাদিক মশাহিদ আহমদ-আমাদের মৌলিক অধিকার-আদায় এর সংবাদ তুলে ধরেছেন, আর বাগান কর্তপক্ষ একের পর এক “বোবারথল” বাসিন্দাদের মৌলিক অধিকার-কে ক্ষুন্ন করে আসছেন। উল্লেখ্য- সিলেট সাইবার ডিজিটাল নিরাপত্তা আইনে দায়েরকৃত ষড়যন্ত্রমূলক মামলায় সাংবাদিক মশাহিদ আহমদ গত ১৪ মার্চ সিলেট সাইবার ট্রাইব্যুনাল আদালতে হাজির হলে আদালত জামিন না দিয়ে কারাগারে প্রেরণ করেন। সর্বশেষ গত ২১ মার্চ তিনি বিজ্ঞ আদালতের মাধ্যমে সিলেট কারাগার থেকে জামিনের মাধ্যমে মুক্তি পান।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com