সাঈদীর জানাজায় বাঁধা ও জামায়াত কর্মী হত্যার প্রতিবাদে জামায়াতের বিক্ষোভ ও প্রতিবাদ মিছিল

August 23, 2023,

বিশ্ব নন্দিত মুফাসসিরে কোরআন আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীর জানাজার নামাজ ঢাকায় ও দেশের বিভিন্ন স্থানে আদায় করতে না দেওয়া ও গায়েবানা জানাজায় হামলা গ্রেফতার এবং জামায়াত কর্মী হত্যার প্রতিবাদে বিক্ষোভ ও প্রতিবাদ মিছিল করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী মৌলভীবাজার জেলা শাখা।

বুধবার ২৩ আগস্ট বিকেলে জেলা শহরের শমসের নগর রোডস্থ শ্যামলী রাস্তার সম্মুখ থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে সমাবেশে মিলিত হয়।

মিছিল পরবর্তী সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ জামায়াতে ইসলামী মৌলভীবাজার জেলা শাখার আমীর ইঞ্জিনিয়ার মো: শাহেদ আলী।

এতে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ জামায়াতে ইসলামী মৌলভীবাজার জেলা শাখার সেক্রেটারি মো. ইয়ামীর আলী, পৌর শাখার আমীর হাফেজ তাজুল ইসলাম, সদর উপজেলা শাখার সেক্রেটারি দেওয়ান আশিক আল রশীদ চৌধুরী, ছাত্রশিবিরের মৌলভীবাজার জেলা শাখার সভাপতি আব্দুস সামাদ, শহর শাখার সভাপতি মো. জিল্লুর রহমান ও  প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে ইঞ্জিনিয়ার মো. শাহেদ আলী বলেন, সোমবার ১৪ আগষ্ট বিশ্ব ইসলামি আন্দোলনের অন্যতম  রাহবার  বাংলাদেশে জামায়াতে ইসলামীর নায়েবে আমীর আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদী ইন্তেকাল করেন।

দেশবাসীর প্রাণের দাবি ছিল রাজধানীতে একটি জানাজা করার। দূর্ভাগ্য জনক হলেও সত্য সরকার ঢাকায় গায়েবানা জানাজা করতে দেয়নি এবং পরবর্তীতে সারা দেশব্যাপি তাওহীদি জানতা গায়েবানা জানাজার উদ্যোগ গ্রহন করলে, সরকার প্রশাসনকে দিয়ে  দেশের অনেক জায়গায় গায়েবান জানাজা করতে দেয় নি।

তারা এখানেই থেমে থাকেনি সারা বাংলাদেশে শত শত ইসলাম প্রিয় জনতাকে গ্রেপ্তার করা হচ্ছে। এখানেই শেষ নয় দিনে  দুপুরে কক্সবাজারের চকরিয়ায় মিছিলের মধ্যে গুলি করে ফুরকান আলীকে হত্যা করা হয়েছে।

আমরা  এ জঘন্য হত্যাকাণ্ডের তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানাচ্ছি। অবিলম্বে ফুরকান আলীর হত্যাকারীদের বিচারের আওতায় নিয়ে আসার জন্য দাবি জানাচ্ছি।

তিনি বলেন, আমরা স্পষ্ট ভাষায় বলে দিতে চাই, সাঈদী সাহেবের জনপ্রিয়তায় সরকারের মধ্যে ভীতি  সৃষ্টি হয়েছে। এদেশের জনগন ইসলামকে সেভাবেই পছন্দ করে। এই দেশের ইসলাম প্রিয় জনতা ঐক্যবদ্ধ ভাবে দাঁড়িয়ে গেলে সরকার পালানোর পথ খোঁজে পাবেনা।

আমরা স্পষ্ট ভাষায় বলে দিতে চাই সকল ধরনের তাল বাহানা বন্ধ করে কেয়ারটেকার সরকারের অধীনে নির্বাচন দিন, অন্যতায় জনগণের ন্যায্য দাবি আদায়ের জন্য এদেশবাসী ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে দাবি আদায় করে ছাড়বে।  – প্রেস রিলিজ

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com