সিলেটে তপন কুমার বিশ্বাস রচিত ‘ভরা থাক স্মৃতিসুধায়’ গ্রন্থের মোড়ক উন্মোচন

May 12, 2024,

আব্দুর রব॥ হবিগঞ্জের বানিয়াচং সরকারি লোকনাথ রমনবিহারী (এল.আর) উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক তপন কুমার বিশ্বাস রচিত ‘ভরা থাক স্মৃতি সুধায়’ নামক  স্মৃতি চারণমূলক গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠান  গত ১০ মে, শুক্রবার সিলেট শহরের একটি হোটেলে অনুষ্ঠিত হয়। অদিতি মহারতেœর উপস্থাপনায় মোড়ক উন্মোচন সভায় সভাপতিত্ব করেন বানিয়াচং আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক নির্মল কৃষ্ণ মহারতœ।

অনুষ্ঠানে মুখ্য আলোচক ছিলেন কবি, প্রাবন্ধিক, গবেষক ও লিডিং ইউনিভার্সিটির পরীক্ষা নিয়ন্ত্রক ডক্টর মোস্তাক আহমাদ দীন। আলোচক ছিলেন বিশিষ্ট লেখক মনোজ বিকাশ দেবরায়, কবি ও প্রকাশক নাজমুল হক নাজু। স্বাগত বক্তব্য রাখেন লেখক তনয় জয়দীপ বিশ্বাস।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন গ্রন্থের প্রণেতা সাবেক শিক্ষক তপন কুমার বিশ্বাসের প্রাক্তন ছাত্র সিলেটের বিশিষ্ট চক্ষু বিশেষজ্ঞ ডা.  মোশাহিদ ঠাকুর, সিলেট সিটি কর্পোরেশনের সাবেক প্রধান নির্বাহী কর্মকর্তা ও অতিরিক্ত সচিব বিধায়ক রায় চৌধুরী, এল.আর হাইস্কুল প্রাক্তন ছাত্র কল্যাণ পরিষদের আহ্বায়ক মো. নুরুল ইসলাম ইয়ার খাঁন ও লোক সাহিত্য গবেষক আবু সালেহ আহমেদ।

এর আগে পরিবারের সদস্যদের পরিবেশনায় উদ্বোধনী সংগীত আগুনের পরশমণি ছোঁয়াও প্রাণের সুর-মূর্ছনায় অনুষ্ঠানের সূচনা হয়। অতিথিবৃন্দকে উত্তরীয় ও ফুল দিয়ে বরণ করা হয়। গ্রন্থটির উপর প্রবন্ধ উপস্থাপন করেন কথাসাহিত্যিক মাধব রায়। মোড়ক উন্মোচন সভার সমাপনী বক্তব্য দেন গ্রন্থকার তপন কুমার বিশ্বাস।

দ্বিতীয় পর্বে মনোজ্ঞ সঙ্গীতানুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন শুভদীপ বিশ্বাস তূর্য , বিশিষ্ট গণসঙ্গীত শিল্পী রতন দেব এবং বিশিষ্ট রবীন্দ্র সঙ্গীত শিল্পী ও গীতবিতান বাংলাদেশ, সিলেটের অধ্যক্ষ অনিমেষ বিজয় চৌধুরী, গৌতম গোস্বামী বাপ্পী প্রমুখ।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com