সিলেট বিভাগের শ্রেষ্ঠ এএসআই কুলাউড়া থানার তাজুল ইসলাম

May 15, 2024,

স্টাফ রিপোর্টার॥  সিলেট বিভাগের ৩৯টি থানার মধ্যে কুলাউড়া থানার  মো : তাজুল ইসলাম সিলেট রেঞ্জের শ্রেষ্ঠ এএসআই নির্বাচিত হয়েছেন।

কুলাউড়া থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আলী মাহমুদ পিপিএম এঁর নেতৃত্বে থানা আইন শৃঙ্খলা রক্ষা ও অপরাধ দমনে অবদান রাখায় সিলেট রেঞ্জের শ্রেষ্ঠ এএসআই হিসেবে তিনি ভূষিত হয়েছেন কুলাউড়া থানার এ চৌকস পুলিশ অফিসার। আইন শৃঙ্খলার উন্নতি,অবৈধ মাদকদ্রব্য উদ্ধার, ক্লুলেস মামলার রহস্য উদঘাটন,অধিক হারে ওয়ারেন্ট তামিল,নারী নির্যাতন ও ইভটিজিং রোধ,চুরি-ডাকাতি রোধসহ অপরাধ নিয়ন্ত্রনে গুরুত্বপূর্ণ অবদান রাখায় জানুয়ারী হতে মার্চ-২০২৪ খ্রিঃ পর্যন্ত মাসে সিলেট রেঞ্জের শ্রেষ্ঠ এএসআই নির্বাচিত হয়েছেন মৌলভীবাজার জেলার কুলাউড়া থানার এএসআই মো: তাজুল ইসলাম । তিনি এর আগে জেলার মধ্যে ও ওয়ারেন্ট তামীলকারী অফিসার হিসেবে শ্রেষ্ঠ হয়েছিলেন।

সিলেট রেঞ্জের মাননীয় ডিআইজি শাহ মিজান শাফিউর রহমান,বিপিএম (বার), পিপিএম-সেবা গত ২৩ এপ্রিল (মঙ্গলবার) সিলেটে মৌলভীবাজার জেলার পুলিশ সুপার মো. মনজুর রহমান বিপিএম, পিপিএম বার এঁর নিকট শ্রেষ্ঠ এএসআইএর সম্মাননা পত্র ও নগদ অর্থ পুরস্কার হস্তান্তর করেন।

সোমবার ১৩ মে  সকালে মৌলভীবাজার পুলিশ লাইনস্ ড্রিল শেডে অনুষ্ঠিত কল্যাণ সভা ও মাসিক অপরাধ পর্যালোচনা সভায় অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো: আজমল হোসেনের সঞ্চালনায় সভাপতিত্ব করেন মৌলভীবাজার জেলা পুলিশ সুপার মোঃ মনজুর রহমান বিপিএম, পিপিএম (বার)। মাসিক অপরাধ সভায় মৌলভীবাজার জেলার থানা ও পুলিশ সদস্যদের কৃতিত্বপূর্ণ অবদানের জন্য বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কার প্রদান করা হয়। পুলিশ হেডকোয়ার্টার্সের পুরস্কারের অভিন্ন মানদন্ডের আলোকে ২০২৪ সালের জানুয়ারী থেকে মার্চ মাসের বিভাগের মধ্যে আইন শৃঙ্খলা রক্ষা অপরাধ নিয়ন্ত্রণে শ্রেষ্ঠত্ব অর্জনকারী অফিসার হিসেবে কুলাউড়া থানার এএস আই মো: তাজুল ইসলামের হাতে পুলিশ সুপার মোঃ মনজুর রহমান বিপিএম, পিপিএম (বার) ক্রেস্ট, ধন্যবাদপত্র ও নগদ অর্থ পুরস্কার তুলে দেন। কল্যাণ সভায় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) সুদর্শন কুমার রায় (পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত), অতিরিক্ত পুলিশ সুপার(ডিএসবি) মোহসিন, অতিরিক্ত পুলিশ সুপার ( ক্রাইম এন্ড অপস) মোহাম্মদ সারোআর আলম, অতিরিক্ত পুলিশ সুপার (কুলাউড়া সার্কেল) দীপংকর ঘোষ, সহকারী পুলিশ সুপার (শ্রীমঙ্গল সার্কেল) আনিসুর রহমান এবং মৌলভীবাজার জেলা পুলিশের বিভিন্ন ইউনিট ও থানার অফিসার ইনচার্জগণ।

বিভাগের শ্রেষ্ঠ এএসআই তাজুল ইসলাম বলেন, অতিরিক্ত পুলিশ সুপার (কুলাউড়া সার্কেল) দীপঙ্কর ঘোষ স্যার, থানার সুযোগ্য অফিসার ইনচার্জ মোহাম্মদ আলী মাহমুদ পিপিএম স্যারের নেতৃত্বে, মাদক বিরোধী অভিযান পরিচালনা করে ইয়াবা, চোলাই মদ ও ফেন্সিডিলসহ মাদক দ্রব্য উদ্ধার, অধিক হারে ওয়ারেন্ট তামিল, নারী নির্যাতন ও ইভটিজিং রোধ, চুরি-ডাকাতি রোধসহ অপরাধ নিয়ন্ত্রনে গুরুত্বপূর্ণ অবদান রাখার জন্য আমাকে এপ্রিল মাসে জেলার শ্রেষ্ঠ এএসআই নির্বাচিত করা হয়েছে।

তিনি আরও বলেন, আমার এ অর্জনের জন্য জেলা পুলিশ সুপার মো.মনজুর রহমান স্যারের ও অফিসার ইনচার্জ মোহাম্মদ আলী মাহমুদ স্যারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমার এ অর্জনে থানার সকল অফিসার ও সদস্যদের অকুণ্ঠ সহযোগিতা ছিল। গত তিন মাসে সাজা এবং ওয়ারেন্ট সহ অনেক মামলা নিষ্পত্তি হয়। এছাড়া মাদক উদ্ধার, বিট পুলিশিং কার্যক্রম অব্যাহত ছিলো।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com