সিলেট বিভাগের শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান নির্বাচিত মাওলানা মোঃ শামছুল ইসলাম

June 1, 2023,

স্টাফ রিপোর্টার॥ সিলেট বিভাগের শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান (মাদরাসা) নির্বাচিত হয়েছেন মাওলানা মোঃ শামছুল ইসলাম।

সিলেট বিভাগের মৌলভীবাজার জেলা সদরে অবস্থিত এ জেলার একমাত্র কামিল মাদরাসা মৌলভীবাজার টাউন কামিল মাদরাসার অধ্যক্ষ তিনি।

জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩ উপলক্ষে সিলেট বিভাগের ৪ জেলার প্রতিষ্ঠান প্রধানদের মধ্যে প্রতিযোগিতামূলক যাচাই-বাছাই করে তাকে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান নির্বাচিত করা হয়।

সোমবার ২৯ মে সিলেট বিভাগীয় কমিশনার ড. মুর্শারফ হোসেন এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা সিলেট অঞ্চলের পরিচালক প্রফেসর আব্দুল মান্নান খানের যৌথ স্বাক্ষরিত এক পত্রে বিষয়টি জানানো হয়।

মোঃ শামছুল ইসলাম ১৯৯৪ সালে মৌলভীবাজার টাউন কামিল মাদরাসায় অত্যন্ত সুনামের সাথে শিক্ষকতা করে ২০১০ থেকে উপাধ্যক্ষ ২০২৭ সালের মে মাসে অত্যন্ত দক্ষতা ও নিষ্টার সাথে অধ্যক্ষের দায়িত্ব পালন করে আসছেন।

তিনি মৌলভীবাজার টাউন কামিল মাদরাসাকে দেশের একটি উন্নত, আদর্শ ও দ্বীনি মারকাজ হিসেবে গড়ে তোলার জন্য নিরলস কাজ করে যাচ্ছেন।

অধ্যক্ষের দায়িত্ব পালনের পাশাপাশি তিনি মৌলভীবাজার জেলা জামে মসজিদের খতীব, জাতীয় ইমাম সমিতি মৌলভীবাজার জেলার সভাপতি, বাংলাদেশ জমিয়তুল মোদার্রেছীন মৌলভীবাজার জেলার সভাপতি ও কেন্দ্রীয় সহ-সাহিত্য ও গবেষণা সম্পাদক, বিশ্ব নন্দিত ওলিয়ে কামেল মুজাদ্দিদে জামান রইছুল কুররা ওয়াল মুফাচ্ছিরীন শামছুল উলামা আল্লামা আব্দুল লতিফ চৌধুরী ফুলতলী ছাহেব ক্বিবলাহ (র.) প্রতিষ্ঠিত অরাজনৈতিক ইসলামিক সংগঠন বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ কেন্দ্রীয় পরিষদের সহ-সভাপতি, ইসলামিক ফউন্ডেশন মৌলভীবাজার জেলা কার্যালয়ের ইমাম বাচাই কমিটির সম্মানিত সদস্য, মৌলভীবাজার জেলা সম্প্রদায়িক সম্প্রতি কমিটির সদস্য সহ বিভিন্ন সামাজিক ও ধর্মীয় সংস্থার সাথে যুক্ত থেকে সামাজিক ও ধর্মীয় উন্নয়নে কাজ করে যাচ্ছেন।

২০১৩ সালে তিনি জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ ইমামের এ্যাওয়ার্ড অর্জন করেন। জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩ উপলক্ষে উপজেলা, জেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান প্রধান নির্বাচিত হওয়ার পর বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান প্রধান নির্বাচিত হন।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com