স্টিলের পাইপ চাপায় সৌদিতে প্রাণ গেলো জুড়ীর বিলালের

June 19, 2023,

জুড়ী প্রতিনিধি॥ মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরবে নিজ কর্মস্থলে ট্রাক থেকে পড়ে যাওয়া স্টিলের পাইপ চাপা পড়ে বিলাল আহমদ (৩৫) নামে এক প্রবাসীর মৃত্যু হয়েছে।

ঘটনাটি রোববার ১৮ জুন স্থানীয় সময় দুপুর ২ টায় সৌদি আরবের জিদান নামক স্থানে ঘটেছে। ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়। সে জুড়ী উপজেলার ফুলতলা ইউনিয়নের ফুলতলাবস্থি গ্রামের বাসিন্দা গফুর মিয়ার পুত্র।

পরিবার সূত্রে জানা যায়, জীবিকার প্রয়োজনে প্রায় চার বছর আগে বিলাল সৌদি আরবের নাজরান যায়। দশ মাস আগে বাড়ি থেকে ছুটি কেটে যায়।

যাবার পর নাজরান এলাকায় কোনো কাজ না থাকায় শনিবার ১৭ জুন প্রায় চারশ কিলোমিটার দুরে জিদান এলাকায় কাজের সন্ধানে যায়। পরদিন সেখানে একটি রাস্তার কাজে যায়। তখন বিশাল আকারের একটি প্রাক (বোমগাড়ি) সিমেন্ট নিয়ে কাজের সাইটে আসে।

এ সময় চালকের অসাবধানতাবশত গাড়ির একটি স্টিলের পাইপ ছিটকে পড়ে বিলালকে চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। বর্তমানে স্থানীয় একটি হাসপাতালে তার লাশ রাখা আছে।

জানা যায়, বিলালের বাবা গফুর মিয়া বিলাল ও তার মানসিক ভারসাম্যহীন মা-কে ফেলে রেখে সংসার ত্যাগ করে চলে যান। সিলেটের জকিগঞ্জের গাছবাড়ি এলাকায় বিয়ে করে বসবাস করছেন। নিজের স্ত্রী সন্তানের খোঁজ না নিলেও বিলাল প্রায়ই বাবার খবর নিত এবং মাঝে মধ্যে টাকা পাঠাতো।

মা ছাড়াও সংসারে বিলালের স্ত্রী, ৫ বছর বয়সের এক মেয়ে এবং ৩ বছর ও ৮ মাস বয়সের দুই ছেলে রয়েছে। বিলালকে হারিয়ে তাঁর পরিবার অসহায় হয়ে পড়েছে।

এদিকে বিলালের মৃত্যুর খবর এলাকায় পৌঁছালে সর্বত্র শোকের ছায়া নেমে আসে। বিষটির সত্যতা নিশ্চিত করে ফুলতলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল আলীম সেলু বলেন, পরিবারের অভাব দূর করে স্বচ্ছলতার লক্ষ্যে পরিবার ছেড়ে বিদেশ যায় বিলাল।

কিন্তু ভাগ্য তাঁর সহায় হয় নি। ৮ মাস বয়সের ছেলের মুখ দেখা হয় নি তাঁর। বিলালের মৃত্যুতে পরিবারটি অসহায় হয়ে পড়েছে। তার লাশ দেশে আনার প্রক্রিয়া চলছে।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com