স্বস্তির বৃষ্টিতে ভিজল মৌলভীবাজার

May 17, 2023,

স্টাফ রিপোর্টার॥ কয়েকদিন প্রখর রৌদ্রতাপের ফলে অসহনীয় দাবদাহের পর স্বস্তির বৃষ্টিতে ভিজেছে মৌলভীবাজার। এতে স্বস্তি ফিরে এসেছে জনমনে। আকাশে বিজলিও চমকাচ্ছে। পুরো শহরজুড়েই সকাল থেকে শীতল বাতাস বাইছে। জেলার বিভিন্ন উপজেলায় ঝড়-বৃষ্টির খবর পাওয়া গেছে।

বুধবার ১৭ সকাল সাড়ে ৯টার দিকে ঝোড়ো হাওয়ার সঙ্গে শুরু হয় বৃষ্টি। সারাদিন পুরো জেলায় বৃষ্টির আশা করছে আবহাওয়া অধিদফতর। বুধবার সকাল ১০টার পর থেকে মৌলভীবাজার জেলা সদরে বৃষ্টিপাত শুরু হয়।

এর আগে মঙ্গলবার ১৬ মে সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার জন্য দেওয়া আবহাওয়ার পূর্বাভাসে সিলেটসহ দেশের সব বিভাগে বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছিল আবহাওয়া অধিদফতর।

পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী ও রংপুর বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এদিকে মৌলভীবাজারে গত কয়েকদিন প্রখর রৌদ্রতাপের ফলে বয়ে যাচ্ছিলো অসহনীয় গরম। গরম থেকে রক্ষা পেতে মানুষের প্রার্থনা ছিলো বৃষ্টি। অবশেষে আজ দেখা মিলেছে এক পশলা স্বস্তির বৃষ্টির।

জানা যায়, গরম ও বিদ্যুৎ বিভ্রাটে জনজীবন হয়ে পড়েছিলো অতিষ্ঠ। বিশেষ করে শিশু ও বৃদ্ধরা গরমে কষ্ট পাচ্ছিলেন সবচেয়ে বেশি। তবে সকালে হওয়া বৃষ্টি ও দমকা হাওয়ার কারণে তাপমাত্রা কিছুটা ঠান্ডা হওয়ায় জনজীবনে স্বস্তি ফিরেছে।

শ্রীমঙ্গল আবহাওয়া পর্যবেক্ষণাগারের আবহাওয়া সহকারী মো. আনিসুর রহমান জানান, সিলেটে আমরা আগে থেকেই বৃষ্টির আভাস দিয়েছিলাম। গত কয়েকদিন থেকে ৩৬ থেকে ৩৮ ডিগ্রি তাপমাত্রা ছিল। তবে অনুভূত হয়েছে ৪৩ থেকে ৪৭ ডিগ্রি সেলসিয়াস। বৃষ্টি হলে তা কমে আসবে।

ইউটিউবে দেখুন পাতাকুঁড়ির ভিডিও গ্যালারি

মৌলভীবাজারে প্রেস কাউন্সিল সেমিনার ও মতবিনিময় অনুষ্ঠিত

মৌলভীবাজার পৌরসভার উদ্যোগে শিক্ষাবৃত্তি প্রদান

বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের উদ্যোগে ভাড়াউড়া চা বাগানে মে দিবস পালিত

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com