স্যাংশনের ভয় দেখিয়ে কোনো লাভ নেই গণতন্ত্র ও সংবিধান রক্ষায় আমরা বদ্ধপরিকর : আ.ফ.ম বাহাউদ্দিন নাছিম (ভিডিওসহ)

September 24, 2023,

স্টাফ রিপোর্টার॥ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি আ.ফ.ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, স্যাংশনের ভয় দেখিয়ে অথবা কাউকে স্যাংশন দিয়ে কোনো লাভ নেই।

আমরা গণতন্ত্র,পবিত্র সংবিধান ও স্বাধীন সার্বভৌম বাংলাদেশ রক্ষায় বদ্ধপরিকর। একটি গণতান্ত্রিক ব্যবস্থার মধ্য দিয়ে গণতান্ত্রিক প্রক্রিয়ায় জনগণের ভোটে নির্বাচিত শেখ হাসিনার সরকার। এই সরকারের আমলে আগামী দিনের স্বাধীন নির্বাচন কমিশনের অধীনে নির্বাচন হবে।

রোববার ২৪ সেপ্টেম্বর বিকেলে মৌলভীবাজার সরকার উচ্চ বিদ্যালয় মাঠে জেলা স্বেচ্ছাসেবক লীগের ত্রিবার্ষিক সম্মেলন প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

বাহাউদ্দিন নাছিম আরও বলেন যারা নির্বচনের বিপক্ষে দাঁড়িয়েছে, যারা বাঁধা সৃষ্টি করকে নৈরাজ্য করবে তাদের বিরুদ্ধে তোমরা প্রদক্ষেপ নাও।

সেটা দেখার অপেক্ষায় বাংলাদেশের মানুষ। তোমরা যদি সত্যিকার অর্থেই বাংলাদেশের মানুষের ও বাংলাদেশের বন্ধু হও তবে বাংলাদেশের মানুষের পক্ষে দাঁড়াও। বাংলাদেশের মানুষের গণতান্ত্রিক আকাঙ্খার প্রতি সমর্থন দেও।

যারা বাংলাদেশের বিপক্ষে অবস্থান নিচ্ছে তাদেরকে জায়গা দিও না। বাংলাদেশের মানুষকে তোমরা চেনো না। এই বাঙালি জাতি কখনো কারোর কাছে মাথা নত করতে শেখেনি।

বিএনপিকে উদ্দেশ্য করে তিনি বলেন গত সাড়ে চৌদ্দ পনেরো বছর পার হয়ে যায় এর ভিতরে তারা একবারের জন্যও আন্দোলনের কোনো সফলতা দেখাতে পারেনি।

তাদের আন্দোলন ব্যর্থ হওয়ার মূল কারণ তাদের প্রতি হলো জনগণের সমর্থন নেই। তাদের কর্মসূচির সাথে মানুষের কোনো অংশগ্রহণ নেই।

সন্ত্রাসী এবং দলের কিছু নেতা কর্মী যাদের তারা সারা বাংলাদেশ থেকে এক জায়গায় জড়ো করে সভা সমাবেশ করে। আর তারা সুযোগ পেলেই সন্ত্রাসের পথে হাঁটে।

যারা সন্ত্রাসী কায়দায় আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে বানচাল করার চেষ্টা করবে। তাদেরকে শক্ত জবাব দেওয়া হবে। বিএনপি পদযাত্রা, পথযাত্রা, কালো পতাকা মিছিল সহ সবযাত্রার শেষ হবে বলে আমরা মনে করি।

বিশেষ অতিথির বক্তব্যে আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন বলেন স্যাংশন নিয়ে শেখ হাসিনার হুংকার শোনেছেন। এমন প্রতিবাদে ক’জনের সাহস আছে।

তিনি তাঁর ছেলে সজিব ওয়াজেদ জয়ের বিষয়েও বলেছেন ওই দেশে ওর ব্যবসা বাণিজ্যসহ অন্যান্য সুযোগ বন্ধ করে দিলেও এ নিয়ে তিনি ধার ধারেন না। তিনি দেশের জন্য, জনগণের জন্য ও গণতন্ত্রের জন্য কাজ করে যেতে চান।

তিনি আরও বলেন শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে বিএনপি জামাত মোকাবেলায় সাহস নিয়ে মাঠে সক্রিয় থাকতে হবে। স্বাধীনতা বিলোধীচক্র জামাত বিএনপির আস্তানা জালিয়ে পুড়িয়ে দিতে হবে।

জেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সভাপতি নজমুল হকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোজ্জাম্মেল হক রাব্বির সঞ্চলনায় সম্মেলন উদ্বোধন করেন কেন্দ্রীয় সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু।

মৌলভীবাজার জেলা আওয়ামীলীগ সভাপতি ও মৌলভীবাজার-৩ আসনের এমপি নেছার আহমদ, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মিছবাহুর রহমান,স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি সুব্রত পুরকায়স্থ, ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সাধারণ  সম্পাদক  এস এম জাকির  হোসাইন, স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আলহাজ¦ মোবাশে^র চৌধুরী, সাংগঠনিক সম্পাদক কৃষিবিদ আ.ফ.ম মাহবুবুল হাসান, উপ-প্রবাসী কল্যাণ সম্পাদক দেলোয়ার হোসেন।

বক্তব্য রাখেন মৌলভীবাজার পৌরসভার মেয়র  ও জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো: ফজলুর রহমান, সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো: কামাল হোসেন, জেলা যুবলীগের সভাপতি রেজাউর রহমান সুমন, সাধারণ সম্পাদক কাউন্সিলর সৈয়দ সেলিম হক, ছাত্রলীগের সভাপতি  আমিরুল হোসেন চৌধুরী, সাধারণ সম্পাদক মাহবুব আলমসহ আওয়ামীলীগ ও স্বেচ্ছাসেবকলীগের উপজেলা ও জেলার নেতৃবৃন্দ সহ অন্যন্যরা।

ইউটিউবে দেখুন পাতাকুঁড়ির ভিডিও গ্যালারি

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com