হাইকোর্টের রায়ে চেয়ারম্যান পদে প্রার্থী হিসাবে বৈধতা পেলেন বকসি ইকবাল আহমদ

December 13, 2016,

স্টাফ রিপোর্টার॥ হাইকোর্টে রীট মামলার প্রেক্ষিতে প্রার্থীপদ বৈধতার আলোকে মৌলভীবাজার জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী হিসাবে নির্বাচনী ট্র্যাপে ফিরে এসেছেন বকসি ইকবাল আহমদ। ঘোড়া প্রতীক নিয়ে তিনি নির্বাচনী লড়াইয়ে অবতীর্ন হচ্ছেন।
বকসি ইকবাল আহমদ ১ ডিসেম্বর জেলা রিটার্নিং অফিসার মোঃ তোফায়েল ইসলামের কাছে মনোনয়নপত্র দাখিল করেন। ৩ ডিসেম্বর মনোনয়নপত্র বাছাইয়ে হলফনামায় প্রার্থীর স্বাক্ষর না থাকার কারণ দেখিয়ে রির্টানিং অফিসার তার মনোনয়নপত্র বাতিল করেন।
বকসি ইকবাল আহমদ এ আদেশের বিরুদ্ধে সিলেট অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) এর কাছে আপিল মামলা নং ১১/২০১৬ইং দায়ের করেন। তিনিও তার মনোনয়নপত্র একই কারণ দেখিয়ে আপিল নামঞ্জুর করেন। এ ব্যাপারে ১১ ডিসেম্বর বকসি ইকবাল আহমদ মহামান্য হাইকোর্টের বিচারপতি আশফাকুল ইসলাম ও বিচারপতি মোঃ খছরুজ্জামানের বেঞ্চে রীট পিটিশন নং ১৫৭৯৯/২০১৬ইং দায়ের করেন।
রীট শুনানী শেষে বিজ্ঞ আদালত ১১ ডিসেম্বর রিটার্নিং অফিসার জেলা প্রশাসক মৌলভীবাজারকে তার মনোনয়নপত্র গ্রহণ করার নির্দেশ প্রদান করেন।
বকসি ইকবাল আহমদের পক্ষে মামলা পরিচালনা করেন সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী এ.কে.এম ফয়েজ। এতদসংক্রান্ত কাগজপত্র মৌলভীবাজার জেলা নির্বাচন কর্মকর্তার কাছে ১২ ডিসেম্বর দাখিল করা হলে তিনি বকসি ইকবাল আহমদকে ঘোড়া প্রতীক প্রদান করেন।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com