৩ টি ট্রান্সফরমার চুরি : কমলগঞ্জ পৌর এলাকার ফাজিলপুর গ্রাম ১৫ দিন ধরে অন্ধকারে

March 22, 2017,

কমলগঞ্জ সংবাদদাতা॥ কমলগঞ্জ পৌরসভার ফাজিলপুর গ্রাম থেকে এক রাতে ৩টি ট্রান্সফরমার চুরি হওয়ায় ১৫ দিন ধরে অন্ধকারে দিন কাটাচেছন পল্লী বিদ্যুত গ্রাহকরা। পল্লী বিদ্যুত সমিতি থেকে নতুন ট্রান্সফরমার ক্রয়ের জন্য টাকা যোগার না করতে পারায় ট্রান্সফরমার সংযোগ দিচ্ছে না পল্লী বিদ্যুত সমিতি। এতে করে ১৫ দিন ধরে অন্ধকারে ২ শতাধিক গ্রামবাসী।
গ্রামবাসীরা জানান, ৪ মার্চ ভোর রাতে মৌলবীবাজার পল্লী বিদ্যুত সমিতির কমলগঞ্জ জোনাল অফিসের আওতাধিন কমলগঞ্জ পৌরসভার ২ নং ওয়ার্ড ফাজিলপুর গ্রামের জহিরুল ইসলামের উঠান থেকে ১০ কেভি, হাসিম মিয়ার উঠান থেকে ৫ কেভি ও নানু মিয়ার উঠান ১০ কেভির ক্ষমতা সম্পন্ন ৩টি ট্রান্সফরমার চোর দল চুরি করে নিয়ে যায়। এক সাথে ৩টি ট্রান্সফরমার চুরির ঘটনায় গোটা গ্রাম অন্ধাকার হয়ে পড়ে। এতে গ্রামের দুই শতাধিক ১৫দিন ধওে অন্ধকারে জীবনযাপন করছেন। স্কুল/কলেজ পড়–য়া শিক্ষার্থীদের লেখাপড়ায় ব্যঘাত হচ্ছে।
গ্রাহক জহিরুল ইসলাম জানান, পল্লী বিদ্যুত সমিতির নিয়ম অনুযায়ী প্রতিটি ট্রান্সফরর্মারের অর্ধেক মুল্য পরিশোধ করে নতুন ট্রান্সফরমার সংযোগ নিতে হয়। তাই গ্রামের ৩টি ট্রান্সফরমারের সরকারী মুল্য প্রায় ৮০ হাজার টাকা পরিশোধ করতে হচ্ছে। গ্রাহকরা এই টাকাগুলো চাঁদা তুলে দিচ্ছেন।। অনেকের অবস্থা তেমন ভাল নয়। যার ফলে গ্রাহকরা ধান, গাছ বিক্রি করে টাকা সংগ্রহ করছেন। যার ফলে টাকা যোগার না করায় ১৫দিন ধরে অন্ধকার দিন কাটছে গ্রামবাসীর।
এ ব্যাপারে কমলগঞ্জ জোনাল অফিসের জেনারেল ম্যানেজার মোবারক হোসেন সরকার বলেন, সমিতির নিয়ম অনুযায়ী ট্রান্সফরমার কিনতে হয়। তাই গ্রাহকরা অর্ধেক মুল্য পরিশোধ করার পর নতুন সংযোগ প্রদান করা হয়।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com