৪৬ বিজিবির অভিযানে ৬২ লক্ষ টাকার চোরাই মালামাল আটক

June 4, 2016,

বিকুল চক্রবর্ত্তী॥ শ্রীমঙ্গলে বিভিন্ন সীমান্ত এলাকা থেকে ৪৬ বিজিবির অভিযানে প্রায় ৬২ লক্ষ টাকার চোরাই মালামাল আটক করা হয়েছে।
শুক্রবার ৩ জুন সকালে শ্রীমঙ্গল সেক্টরের ৪৬ বিজিবির কার্যালয়ে এক প্রেস বিজ্ঞপ্তিতে ৪৬ বিজিবির পরিচালক ও অধিনায়ক লে. কর্ণেল আখতার ইকবাল এএফডাব্লিউসি, পিএসসি এ তথ্য জানান। এ সময় তিনি জানান ১ মে থেকে ৩১ মে পর্যন্ত মৌলভীবাজারের একাধিক সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে কাঠ, নাসির বিড়ি, বিভিন্ন প্রকারের ভারতীয় মদ, শাড়ি, নেটের জাল, তেল, বিস্কুটসহ পাচারকৃত বিভিন্ন দ্রবাদি আটক করা হয়। যার বাজার মুল্য প্রায় একষট্টি লক্ষ নিরানব্বই হাজার একশত পয়ত্রিশ টাকা। আর এ সকল অভিযানে বিভিন্ন থানায় মামলা হয়েছে ৩৮টি। এ সময় লে. কর্ণেল ইকবাল আরো জানান, তার নিয়ন্ত্রিত সীমান্ত এলাকায় সীমান্ত রক্ষার পাশাপাশি চোরাকারবারী দমনে তিনি সোচ্চার। তিনি জানান, সীমান্ত দিয়ে অবৈধ মালামাল পাচার রোধ ছাড়াও, সংরক্ষিত এলাকার কাঠ পাচার রোধ, মাদক বিরোধী অভিযানসহ দেশের আইন শৃঙ্খলা রক্ষায় তার ব্যাটালিয়ান গুরুত্ব পূর্ণ ভুমিকা রাখছে। তাদের সুনিপুন টহলে মৌলভীবাজার জেলা সহ দেশের বিভিন্ন এলাকায় প্রত্যেকটি ধাপের ইউনিয়ন নির্বাচন সুষ্টভাবে সম্পন্ন হয়েছে। এ সময় তিনি ৪৬ বিজিবির অনান্য পদ মর্যাদার প্রত্যেক কর্মকর্তা ও সৈনিকদের কর্তব্যের প্রতি অবিচল থেকে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে এ সকল কর্মকান্ড পরিচালনা করায় ধন্যবাদ জ্ঞাপন করেন।
এ ব্যাপারে ৪৬ বিজিবির অপস্ অফিসার মেজর মাহমুদ জানান, চোরাকারবারী রোধে তাদের এ অভিযান অব্যাহত থাকবে।
এ ব্যাপারে বিজিবি শ্রীমঙ্গল সেক্টরের সেক্টর কমান্ডার কর্ণেল জাকির হোসেন পিএসসি সাংবাদিকদের জানান, দেশের যে কোন সীমান্তের চেয়ে শ্রীমঙ্গল সেক্টরের নিয়ন্তনাধিন এলাকায় আইনশৃঙ্কলার অবস্থা ভালো। বিশেষ করে শ্রীমঙ্গল সেক্টরের ৩ টি (৪৬, ৫২, ও ৫৫) ব্যাটালিয়নের টহল এলাকায়ও অবৈধ মালামাল আটকের পাশাপাশি প্রতিনিয়তই জনগনকে নিয়ে করা হয় চোরাকারবারী রোধে সচেতনতা মুলক সভা। একই সাথে ভারতীয় সীমান্ত রক্ষী বি এস এফ এর সাথে সৌহার্দ্য পূর্ণ সম্পর্ক রেখে অব্যাহত রয়েছে সীমান্তের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com