৫০ বছর পর রাজনগরবাসী এমপি পেলেন

January 8, 2024,

স্টাফ রিপোর্টার॥ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মৌলভীবাজার-৩ আসনে আওয়ামী লীগের প্রার্থী মো. জিল্লুর রহমান নিজের প্রথম নির্বাচনেই বাজিমাত করলে। তিনি ১ লক্ষ ৬৭ হাজার ৮‘শ ৪৬ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী  জাতীয় পার্টির  মোহাম্মদ আলতাফুর রহমান পেয়েছেন ২ হাজার ৬শত ৯৮টি ভোট।

এ আসনে জাতীয় সমাজতান্ত্রিক দল- জাসদের আব্দুল মোসাব্বির (মশাল) পেয়েছেন ২২৪৬ ভোট, বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির তাপস কুমার ঘোষ (হাতুড়ি) পেয়েছেন ১২৭৮ ভোট, ন্যাশনাল পিপলস পার্টির -এনপিপি (আম) মো. আবু বকর পেয়েছেন ৭০৪ ভোট, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের মো. ফাহাদ আলম (ছড়ি) পেয়েছেন ৯৪০ ভোট ও বাংলাদেশ ইসলামী ফ্রন্টের মো. আব্দুর রউফ (মোমবাতি) পেয়েছেন ৭৯৫ ভোট।

রবিবার ৭ জানুয়ারি সকাল ৯টার দিকে মৌলভীবাজারের রাজনগর উপজেলার তারাপাশা উচ্চ বিদ্যালয়ের কেন্দ্রে ভোট দিতে যান নৌকার প্রার্থী মোহাম্মদ জিল্লুর রহমান।

মোহাম্মদ জিল্লুর রহমান  আওয়ামী লীগের মনোনয়ন দৌড়ে বাঘা বাঘা নেতাদের পিছনে ফেলে বাজিমাত করেন। তার নৌকা প্রাপ্তিতে রাজনগরের মানুষের মাঝে ছিল উচ্ছাস। রাজনগরের মানুষ ভোটের মাঠেও তা দেখিয়ে দিয়েছে। উপজেলার ৬৫টি ভোট কেন্দ্রে  জিল্লুর রহমান পেয়েছেন ১লক্ষ ১৬ হাজার ৩শ ভোট। মৌলভীবাজার সদর উপজেলায় তিনি পেয়েছেন ৫২ হাজার ৭২টি ভোট। ভোট পড়েছে শতকরা ৩৯.২২ ভোট।

ভোটের মাঠে জেলার সিনিয়র নেতাদের পাশে না পেলেও এক সময়ের দুই বলয়ের মধ্যে ঐক্ষ গড়েছেন। প্রয়াত বীর মুক্তিযোদ্ধা আজিজুর রহমান  ও বীর মুক্তিযোদ্ধা সৈয়দ মহসিন আলীর পরিবারের লোকদের তার পাশে পেয়েছেন। তিনি মনোনয়ন পাওয়ায় জেলা আওয়ামী লীগের নেতারা তার বিরোধিতা করেছিলে। আওয়ামী লীগের স্বতন্ত্র হিসেবে  সিআইপি এমএ রহিম শহীদ কে পার্থীকরা হয়েছিল। তারপর কি তা বাতিল হয়ে যাওয়ায় মোহাম্মদ জিল্লুর রহমানের বিজয় এক প্রকার সুনিশ্চিত হয়ে যায।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com