৭টি মামলা দায়ের, মৌলভীবাজারে ৫৬ জন বিএনপি-জামায়াত নেতা-কর্মী গ্রেপ্তার 

November 12, 2023,

স্টাফ রিপোর্টার॥ মৌলভীবাজারে বিশেষ ক্ষমতা আইন ও পুলিশ এস্যল্ট মামলায় গেল ২৮ শে অক্টোবর থেকে ৯ নভেম্বও বৃহস্পতিবার পর্যন্ত মৌলভীবাজার জেলা শহর ও বিভিন্ন উপজেলা থেকে মোট ৫৬ জন বিএনপি-জামায়াতের নেতা-কমীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

আটককৃতদের মধ্যে জেলা বিএনপির যুগ্ন সাধারণ সম্পাদক মোঃ ফখরুল ইসলামকে বুধবার সদর উপজেলার শমসেরগঞ্জ হতে ও জেলা সেচ্ছাসেবকদল নেতা আব্দুল হাই পিকলুসহ মোট ১১জনকে বৃস্পতিবার আটক করেছে মৌলভীবাজার সদর মডেল থানা পুলিশ।

মৌলভীবাজার জেলা পুলিশের এক সূত্র থেকে আরো বলা হয়েছে, বিশেষ ক্ষমতা আইন ও পুলিশ এস্যল্ট দেখিয়ে এ পর্যন্ত ৭ টি মামলা হয়েছে।

এদিকে মৌলভীবাজার সদর মডেল থানা জানিয়েছে, এ পর্যন্ত অভিযান চালিয়ে ২৫ জন বিএনপি-জামায়াত নেতা- কর্মীকে আটক করেছে তারা। সব মিলেয়ে জেলা জুড়ে আটকের সংখ্যা দাড়ালো ৫৬ জন।

জেলা পুলিশ সুপার মোঃ মনজুর রহমান পিপিএিম (বার) জানিয়েছেন, বিএনপি-জামায়াতের ডাকা এই অবরোধকালীন সময়ে মৌলভীবাজার জেলা পুলিশ সবসময় তৎপর। আমরা মানুষের জানা-মাল রক্ষায় সতর্কতার সাথে কাজ করে যাচ্ছি। তিনি বলেন, আমরা কোন দুষ্কৃতিকারীকে জেলায় অপকর্ম করতে দেবোনা।

এদিকে মৌলভীবাজার জেলাজুড়ে বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীদের ধরপাকর অব্যাহত রাখায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সাবেক অর্থ ও পরিকল্পনা মন্ত্রী এম সাইফুর রহমান’র জ্যেষ্ঠপুত্র ও জেলা বিএনপির সভাপতি এম নাসের রহমান।

গণমাধ্যমে দেয়া এম নাসের রহমানের স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে তিনি জানান, মৌলভীবাজার জেলা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের বাসা বাড়ীতে  বিনাকারণে পুলিশী  অভিযান চালিয়ে বিএনপি, যুবদল ও স্বেচ্ছাসেবক দলের সাত নেতাকর্মীকে আটক করে কারাগারে পাঠিয়েছে। নির্বিচারে গ্রেফতার বন্ধ করে অবিলম্বে গ্রেফতার হওয়া নেতাকর্মীদের মুক্তির দাবি জানান তিনি।

নাসের রহমান বলেন, এ অবৈধ শাসক গোষ্ঠী ২০১৪ ও ২০১৮ সালের মতো প্রহসনের নির্বাচনের মাধ্যমে রাষ্ট্র ক্ষমতা দখল করে জনগণের উপর ভয়াবহ দুঃশাসন জারি রাখতে চায়।  এ উদ্দেশ্যকে সামনে রেখে তারা বিএনপির নেতাকর্মীদের মনোবল ভেঙে দিতে গায়েবি মামলা দিয়ে গ্রেফতার ও হয়রানি করে যাচ্ছে। তিনি পুলিশ সদস্যদের উদ্দেশ্য করে বলেন, জনগনকে আপনাদের প্রতিপক্ষ বানাবেন না। গণবিচ্ছিন্ন এ অবৈধ সরকারের অন্যায় আদেশ মানতে আপনারা বাধ্য নন। তাই জনগণের সেবক হওয়ার চেষ্টা করুন।

শান্তির শহর মৌলভীবাজারের শান্তি বিনষ্ট যাতে না হয় সে আহবান জানিয়ে নাসের রহমান বলেন,বিএনপি ও সমমনা বিরোধী রাজনৈতিক দল গুলো দেশে গনতন্ত্র পুনরুদ্ধার ও ভোটাধিকারের অধিকার ফিরিয়ে আনার আন্দোলন করে যাচ্ছে। কোনো দমন-পীড়ন চালিয়ে চলমান আন্দোলন দমানো যাবে না। এদিকে সদর উপজেলা জামায়াতের এক নেতা জানান, গেল ২৮ অক্টোবর থেকে এ পর্যন্ত তাদের ১৩ জন নেতা-কর্মীকে আটক করা হয়েছে। অবিলম্বে আটক অভিযান বন্ধসহ গ্রেফতারকৃদের দ্রুত মুক্তির দাবী জানান।

এদিকে জেলা পুলিশ সুপার মোঃ মনজুর রহমান পিপিএিম (বার) বুধবার এক প্রশ্নের জবাবে এ প্রতিবেদককে বলেন, “আইনশৃঙ্খলা রক্ষার্থে যাদের দুষ্কর্ম দেখছি, তাদের আটক করছি। এর বাহিরে কিছু না। তিনি বলেন, আইনশৃঙ্খলা বিরোধী কাজের সাথে জড়িত যারা তাদের সাথে আটক করি”।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com