(ভিডিও সহ) কোটা বাতিলের দাবীতে উত্তাল মৌলভীবাজার

April 9, 2018,

স্টাফ রিপোর্টার॥ কোটা পদ্ধতির সংস্কারের দাবিতে সারা দেশের সাথে মৌলভীবাজারে কোটা বাতিলের দাবীতে মৌলভীবাজার সরকারী কলেজের সাধারণ শিক্ষার্থীরা মশাল মিছিল ও বিক্ষোভ সমাবেশ করে।
৯ এপ্রিল সোমবার সন্ধ্যায় মৌলভীবাজার কেন্দ্রীয় শহীদ মিনার থেকে মশাল মিছিল শুরু করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষীন করে, শহীদ মিনার প্রঙ্গনে এসে সমাবেশে মিলিত হয়। এসময় বক্তব্য রাখেন, মৌলভীবাজার সরকারী কলেজের শিক্ষার্থী প্রশান্ত দেব, সুবিনয় রায় শুভ, পিনাক দেব, শারফিন আহমেদ সুমন প্রমুখ। আন্দোলনরত শিক্ষার্থীরা পুলিশের কঠোর অবস্থানের মধ্যে “কোটা বাতিল কর” “মেধাবীদের মূল্যায়ন কর” স্লোগানে মূখরিত করে মৌলভীবাজারের রাজপথ।
এদিকে পুলিশের অবস্থান ছিল বেশ চোখে পড়ার মত। মিছিল চলাকালে রাস্তার সাধারণ মানুষের মুখে বলতে শুনা যায়, পুলিশ কি ছাত্রদের ওপর ঢাকার মত হামলা করবে! না তাদের অধিকার প্রতিষ্ঠায় নীরব ভূমিকা পালন করবে। কোটা পদ্ধতির সংস্কারের দাবিতে বেশ কিছুদিন ধরে আন্দোলন চলছে। ওই আন্দোলনের অংশ হিসেবে ১৪ মার্চ ৫ দফা দাবি নিয়ে স্মারকলিপি দিতে সচিবালয় অভিমুখে যেতে চাইলে পুলিশি ধরপাকড় ও আটকের শিকার হন তিন আন্দোলনকারী। এরপর আরও বেশ কয়েকটি কর্মসূচি পালন করেন আন্দোলনকারীরা। আন্দোলনকারীদের ৫ দফা দাবি- সরকারি নিয়োগে কোটার পরিমাণ ৫৬ শতাংশ থেকে কমিয়ে ১০ শতাংশ করা, কোটার যোগ্য প্রার্থী না পেলে শূন্যপদে মেধায় নিয়োগ, কোটায় কোনো ধরনের বিশেষ নিয়োগ পরীক্ষা না নেয়া, সরকারি চাকরির ক্ষেত্রে অভিন্ন বয়সসীমা, নিয়োগ পরীক্ষায় একাধিকবার কোটার সুবিধা ব্যবহার না করা।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com