শীতের তীব্রতা বাড়ছে : সর্বনিম্ন তাপমাত্রা ১১ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস

December 16, 2023,

স্টাফ রিপোর্টার॥ কন কনে শীত ও হিমেল হাওয়ার কারণে মৌলভীবাজারে জনজীবন স্থবির হয়ে পড়েছে। গত কয়েক দিন থেকে এ অঞ্চলে ক্রমশ তাপমাত্রা নীচে নামতে শুরু করেছে।
শুক্রবার ১৬ ডিসেম্বর মৌলভীবাজারের শ্রীমঙ্গলস্থ আবহাওয়া পর্যবেক্ষন কেন্দ্রে সর্বনিম্ন তাপমাত্রা ১১ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। শুক্রবার এ অঞ্চলের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। এর আগে বুধবার ১৩ ডিসেম্বর এ অঞ্চলের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৪ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়। গত তিন দিনের ব্যবধানে তাপমাত্রা নেমেছে ৩ ডিগ্রি সেলসিয়াস।
ঘন কুয়াশার কারণে সড়কে হেডলাইট জ্বালিয়ে চলছে যানবাহন। শীত বাড়ায় দূর্ভোগে পড়েছে নিম্ন আয়ের খেটে খাওয়া শ্রমজীবি মানুষ। শীতজনিত রোগে আক্রান্ত হচ্ছে শিশু ও বৃদ্ধরা। হাসপাতাল গুলোতে দিন দিন বাড়ছে ডায়রিয়া ও নিউমেনিয়া রোগীর চাপ।
সকালে এবং রাতে সবচেয়ে বেশ শীত অনুভূত হয়। শীত ও কনকনে হিমেল হাওয়ার কারণে সবচেয়ে বেশী ভোগান্তিতে পড়েছেন ছিন্নমুল ও শ্রমজিবী মানুষ। ফুটপাতে গড়ম কাপড়ের দোকানে কেনাকাটায় নিম্ন আয়ের মানুষের ভীর বাড়ছে।
মৌলভীবাজারের শ্রীমঙ্গলস্থ আবহাওয়া পর্যবেক্ষণাগার পর্যবেক্ষক মোঃ আনিছুর রহমান জানান, আজ শুক্রবার সকাল ৯ টায় সর্বনিম্ন তাপমাত্রা ১১ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। চলতি মাসের শেষ দিকে তাপমাত্রা কমতে পারে।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com