তৈয়ব-তাহিরুন নেছা ফাউন্ডেশন এর উদ্যোগে হিফজুল কোরআন প্রতিযোগিতা অনুষ্ঠিত

February 18, 2024,

স্টাফ রিপোর্টার॥ মৌলভীবাজার সদর উপজেলার মোস্তফাপুর ইউনিয়নের তৈয়বনগরে (বাউরঘড়িয়া) তৈয়ব-তাহিরুন নেছা ফাউন্ডেশন এর উদ্যোগে দ্বিতীয় বার্ষিক হিফজুল কোরআন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

সৈয়দা তাহিরুন নেছা হাফিজিয়া মাদ্রাসা প্রাঙ্গণে শনিবার ১৭ ফেব্রুয়ারি দিনব্যাপি এই প্রতিযোগিতা কার্যক্রম চলে। প্রতিযোগিতায় ৪টি গ্রুপে সদর উপজেলার ২০টি হাফিজিয়া মাদ্রাসার ১১০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। প্রতিটি গ্রুপে ১ম, ২য় ও ৩য় নির্বাচিত করে ১২ জন বিজয়ীকে পুরস্কার প্রদান করা হয়।

সৈয়দা তাহিরুন নেছা হাফিজিয়া মাদ্রাসার প্রতিষ্ঠাতা সিনিয়র সাংবাদিক বিশিষ্ট শিক্ষানুরাগী ও সমাজসেবক ডা: ছাদিক আহমদ এর সভাপতিত্বে হিফজুল কোরআন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মৌলভীবাজার টাউন কামিল মাদ্রাসার অধ্যক্ষ মুফতি মাওলানা শামছুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন মৌলভীবাজার মহিলা কলেজের অবসরপ্রাপ্ত অধ্যাপক শাহ আব্দুল ওয়াদূদ, সিনিয়র সাংবাদিক এনটিভি মৌলভীবাজারের স্টাফ করেসপনডেন্ট এস এম উমেদ আলী, মানবজমিন মৌলভীবাজারের স্টাফ রিপোর্টার মু.ইমাদ উদ দীন, যুক্তরাজ্য প্রবাসী কমিউনিটি লিডার নুরুল ইসলাম মাহবুব, যুক্তরাজ্য প্রবাসী কমিউনিটি লিডার মশাহিদুর রহমান, বিশিষ্ট সমাজকর্মী এম.মুহিবুর রহমান মুহিব, যুক্তরাজ্য বৃষ্টল জালালাবাদ ইসলামী সেন্টারের ইমাম ও খতিব হাফেজ সাইয়েদ মুয়াদুল ইসলাম, মাওলানা আনছাব আলী আনছারী, পীরজাদা মুফতি ছহিবুল কদাম সিদ্দিকী প্রমুখ।

অনুষ্ঠান পরিচালনা করেন সৈয়দা তাহিরুন নেছা হাফিজিয়া মাদ্রাসা প্রধান শিক্ষক ও খতিব বায়তুল ফালাহ জামে মসজিদের ইমাম ও খতিব হাফেজ মাওলানা শাহজাহান আল আবেদী। প্রতিযোগিতায় বিচারক ছিলেন হাফেজ মাওলানা আব্দুর রহিম, হাফেজ মাওলানা মসুদ আহমদ, হাফেজ মাওলানা মোস্তাফিজুর রহমান মুসা।

ক বিভাগে (৩০ পারা)  ১ম হন হাফেজ  মো: ইমাদ উদ্দীন,২য় হন আনিস ইসলাম সাজিম,৩য় হন মো: সাদিক আহমদ।

খ বিভাগে (২০ পারা) ১ম হাফেজ মো: আরাফাত ইসলাম,২য় হাফেজ মো: সিয়াম খান, ৩য় মো: অলিউর রহমান।

গ বিভাগে (১০ পারা) ১ম হাফেজ মাসুম আহমদ, ২য় হাফেজ মো: শাহ নেওয়াজ, ৩য় হাফেজ  মো: মঈন উদ্দিন আহমদ মুনতিক।

ঘ বিভাগে (৫ পারা) ১ম হাফেজ সাব্বির আহমদ, ২য় মো: অলিউর রহমান, ৩য় রিহাবুল ইসলাম জুনাইদ।

পরে অতিথিরা বিজয়ী প্রতিযোগি শিক্ষার্থীদের হাতে ক্রেষ্ট,সনদ ও নগদ অর্থ তুলে দেন। এরপর ২য় অধিবেশনে মধ্যরাত পর্যন্ত মাদ্রাসার বার্ষিক ওয়াজ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

ক্লিক করুন : https://fb.watch/qhMgVWJnQX/

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com