শাহবাজপুর রেলপথের কাজ ২০১৯ সালের মধ্যে সমাপ্ত হবে-কুলাউড়ায় ভারতীয় হাইকমিশনার

June 28, 2016,

এইচ ডি রুবেল॥ ভারতীয় হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রীংলা ২৭ জুন সোমবার বিকেলে কুলাউড়া-শাহবাজপুর রেললাইনের কাজের অগ্রগতি পরিদর্শন করেন। এসময় কুলাউড়া রেলওয়ে স্টেশনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, ২০১৭ সালের জানুয়ারিতে কুলাউড়া-শাহবাজপুর ৫২ কিলোমিটার রেললাইনের নির্মাণ কাজ শুরু করা হবে। চলতি বছরের অবশিষ্ট ৬ মাসের মধ্যে আনুসাঙ্গিক কাজ সম্পন্ন করা হবে।

Eid-Bazar-Moulvibazar
তিনি উপস্থিত (বিএআরএসওয়াইএল) বালাজি রেল রোড সিস্টেম লিমিটেডের প্রকৌশলীর সাথে আলোচনাকালে তিনি কাজের ধীর গতি দেখে অসন্তেুাষ প্রকাশ করে বলেন, এই প্রকল্পের কাজ আরও আগে শুরু হওয়ার কথা ছিলো। ২ দেশের সম্পর্ক উন্নয়ন এবং ঐতিহাসিক এই রেলপথটি উভয় দেশের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ন।

_---_-----4545646545555
এসময় বিএআরএসওয়াইএল’র সংশ্লিষ্ট কর্মকর্তারা বলেন, এক্সিম ব্যাংক অর্থ ছাড় দিতে বিলম্ব হওয়ায় কাজের গতি মন্তর হয়ে পড়েছে। ৬৮০ কোটি টাকা ব্যয়ে ৫২ কিলোমিটার এ সংযোগ রেলপথ প্রকল্পটি ২০০২ সালে চালু হওয়ার কথা থাকলেও নানা জটিলতার কারণে তা বিলম্বিত হয়েছে।

Kulaura-India-high-Commisio
হাইকমিশনারের সংগে উপস্থিত ছিলেন ভারতের আভ্যন্তরিণ বিষয়ক অতিরিক্ত সচিব ড. সুমিত জেরাথ, ভারতীয় রেলওয়ে এডভাইজার দিব্যাঞ্জন রায়, বাংলাদেশের এডিশনাল চিফ ইঞ্জিনিয়ার (প্রকল্প পরিচালক) রমজান আলী, বিএআরএসওয়াইএল এর সিনিয়র ম্যানেজার রাধা কৃষ্ণ, টিম লিডার বিনোদ শর্মা, মৌলভীবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাসুকুর রহমান সিকদার, কুলাউড়া উপজেলা নির্বাহী অফিসার তাহসিনা বেগম, বড়লেখা উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন, অতিরিক্ত পুলিশ সুপার আনোয়ার হোসেন ও জুনায়েদ আলম সরকার, কুলাউড়া রেলওয়ে স্টেশন মাস্টার হরিপদ সরকার প্রমুখ।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com