বিকেএসপির তৃণমূল পর্যায়ে খেলোয়ার বাছাই রেজিস্ট্রেশন চলছে

April 17, 2024,

স্টাফ রিপোর্টার॥ বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান বিকেএসপি কর্তৃক আয়োজিত প্রতি বছরের ন্যায় এ বছরেও বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান বিকেএসপি কর্তৃক আয়োজিত খেলোয়াড় নির্বাচন এবং প্রশিক্ষণ পদ্ধতি অনুষ্ঠিত হতে যাচ্ছে।
আগামী ২০ এপ্রিল রোজ শনিবার মৌলভীবাজার জেলা স্টেডিয়ামে এবং ২২ এপ্রিল সোমবার হবিগঞ্জ জেলা স্টেডিয়ামে সকাল ৯ ঘটিকা থেকে বিকাল ৪ ঘটিকা পর্যন্ত এই প্রশিক্ষণ কার্যক্রম ও খেলোয়াড় বাছাই নির্বাচন কার্যক্রম অনুষ্ঠিত হবে।
এতে যারা অংশগ্রহণ করতে ইচ্ছুক তারা শনিবার ২০ এপ্রিল মৌলভীবাজার জেলা স্টেডিয়ামে ও সোমবার ২২ এপ্রিল হবিগঞ্জ জেলা স্টেডিয়ামে আসার পূর্ব মুহূর্ত পর্যন্ত নশংঢ়.মড়া.নফ অনলাইনে আবেদন করতে পারবেন, অনলাইন আবেদন ফি ৫০ টাকা নির্ধারণ করে দিয়েছে বিকেএসপি স্টেডিয়ামে আসার সময়ে আবেদন কপি সাথে নিয়ে আসতে হবে।
খেলোয়ার নির্বাচন এবং প্রশিক্ষণ পদ্ধতি সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য নিচে উল্লেখ করা হলো।
এ কার্যক্রমের অধীনে ২১ টি ক্রীড়া বিভাগ যতা আর্চারি, এ্যাথলেটিক্স, বাস্কেটবল, ক্রিকেট, ফুটবল, হকি, কারাতে, শ্যটিং, তায়কোয়ানডো, টেবিল টেনিস, ভলিবল, উগু, স্কোয়াশ,কাবাডি, ভারোত্তোলন ও ব্যাডমিন্টন খেলায় ১০ থেকে ১৩ বছর এবং বক্সিং,জিমন্যাস্টিস্ক, সাঁতার ও টেনিস খেলায় অনুর্ধ্ব ৮-১২ বছর বয়সী খেলোয়াড় নির্বাচন করা হবে।
দায়িত্বপ্রাপ্ত প্রশিক্ষক এবং সংশ্লিষ্ট কর্মকর্তাগণ নির্ধারিত ছক অনুযায়ী খেলোয়ারদের বয়স যাচাই, শারীরিক যোগ্যতা ও সংশ্লিষ্ট খেলার পারদর্শিতা বিষয়ে বাছাই পরীক্ষা সম্পন্ন করবেন।
প্রাথমিক বাছাই পরীক্ষায় নির্বাচিত ১০০০ জন খেলোয়ারদের কে বিকেএসপি ঢাকা এবং বিকেএসপির আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্র সমূহে একমাস মেয়াদের প্রশিক্ষণ প্রদান করা হবে।
প্রথম পর্যায়ে প্রশিক্ষণ গ্রহণকারী ১০০০ জন খেলোয়াড়দের মধ্য থেকে ৪০০ জনকে বাছাই করে পুনরায় দ্বিতীয় পর্যায়ে বিকেএসপিতে (ঢাকা) এবং আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্র সমূহে নিরবিচ্ছিন্নভাবে দুই মাস ব্যাপী প্রশিক্ষণ প্রদান করা হবে।
প্রশিক্ষণ শিবিরে অংশগ্রহণকারী প্রশিক্ষণার্থীদের বিকেএসপি কর্তৃক থাকা, খাওয়া, যাতায়াত খরচ, ট্যাক্স সমূহ, প্রয়োজনীয় ক্রীড়া সাজ-সরঞ্জাম প্রদান করা হবে। প্রশিক্ষণে সকল খেলোয়ারদের সার্টিফিকেট প্রদান করা হবে। একজন আবেদনকারী একাধিক খেলায় অংশগ্রহণ করতে পারবে।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com