বড়লেখায় মহিলা আ’লীগের সভাপতি পরিচয় দেয়া নারীকে নিয়ে নানা প্রশ্ন প্রশাসনে প্রভাব বিস্তারের চেষ্টা চালানোর অভিযোগ

November 3, 2020,

আব্দুর রব॥ বড়লেখা উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি পরিচয়দানকারী এক নারীকে নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে। জেবিন নাহার জেলি নামের ওই নারী নিজেকে মহিলা আওয়ামী লীগের সভাপতি পরিচয় দিয়ে বিভিন্ন প্রচারণা চালালেও জেলা মহিলা আওয়ামী লীগ বলছে, এ নামে বড়লেখা মহিলা আওয়ামী লীগে কেউ নেই।

সম্প্রতি জেবিন নাহার জেলি বড়লেখায় মহিলা আওয়ামী লীগের সভাপতি পরিচয়ে ব্যানার, ফেস্টুন দিয়ে উপজেলা জুড়ে প্রচারণা ও প্রশাসনের গুরুত্বপূর্ণ কর্মকর্তাদের মধ্যেও প্রভাব বিস্তারের চেষ্টা করছেন। দলের উপজেলা পর্যায়ের নেতারাও জেলির কর্মকান্ডে বিব্রত। অনেক নেতা সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্ষুব্দ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন।

এ ব্যাপারে মৌলভীবাজার জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ও সৈয়দা জোহরা আলাউদ্দিন এমপি জানান, জেবিন নাহার জেলি বড়লেখা মহিলা আওয়ামী লীগে সভাপতি তো নয়-ই, এমনকি এ নামে কোন কর্মীও আমাদের নেই। এ বিষয়ে ২ নভেম্বর সোমবার রাতে তিনি সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিবৃতি দিয়েছেন।

বিবৃতিতে বলেছেন, মৌলভীবাজার জেলার বড়লেখা উপজেলায় শাহিদা আক্তারের নেতৃত্বে বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের একটি আহ্বায়ক কমিটি রয়েছে। এ কমিটির আহব্বায়ক শাহিদা আক্তার। কিন্তু সম্প্রতি লক্ষ্য করা যাচ্ছে বড়লেখা উপজেলায় জনৈক জেবিন নাহার জেলি নামের একজন মহিলা নিজেকে উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী দাবি করে ব্যানার, পোস্টারসহ প্রচার-প্রচারনা করছেন। কার্যত জেবিন নাহার জেলি নামে বড়লেখা মহিলা আওয়ামী লীগের কোন সদস্য নাই বা তার সাথে আওয়ামী লীগের কোন সম্পর্ক নাই। বিবৃতিতে আরও বলা হয়, এ রকম প্রচার, প্রচারণা হতে বিরত থাকার জন্য তাকে নির্দেশ প্রদান করা হল। অন্যথায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ বিষয়ে জানতে চাইলে বড়লেখা মহিলা আওয়ামী লীগের সভাপতি দাবি করে প্রচারণা চালানো জেবিন নাহার জেলি জানান, তিনি দেড় বছর ধরে এ পদ ব্যবহার করছেন। পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী শাহাব উদ্দিন এমপি বললে তিনি পদ ছেড়ে দিবেন।

বড়লেখা মহিলা আওয়ামী লীগের আহ্বায়ক শাহিদা আক্তার বলেন, ‘সম্প্রতি আমাদের দৃষ্টিগোচর হয় জেবিন নাহার জেলি নিজেকে উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি দাবি করে প্রচারণা করছেন। প্রশাসনের কর্মকর্তাদের মধ্যেও প্রভাব বিস্তারের চেষ্টা করছেন। তার কার্যক্রমে সবাই বিব্রত। এ নিয়ে আমরা প্রতিবাদ জানিয়েছি। বিষয়টি আমরা দলীয় নেতৃবৃন্দকে জানিয়েছি। স্থানীয় প্রশাসনকেও বিষয়টি জানানো হয়েছে। এ বিষয়ে জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি গণমাধ্যমে বিবৃতি দিয়েছেন।’

জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি সৈয়দা জোহরা আলাউদ্দিন এমপি সোমবার রাতে জানান, ‘বড়লেখায় মহিলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটি রয়েছে। এর আহ্বায়ক শাহিদা আক্তার। সভাপতি দাবি করে প্রচারণা চালানো মহিলা দলের কর্মীও নয়। এ মহিলা মিথ্যা প্রচারণা চালাচ্ছে। বিষয়টি পুলিশ সুপার ও স্থানীয় থানার ওসিকেও অবগত করেছি। প্রয়োজনে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।’

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com