শ্রীমঙ্গলে শাহী ঈদগাহ মাঠে ঈদের জামাতে মুসল্লিদের ঢল

April 11, 2024,

এহসান বিন মুজাহির॥ শ্রীমঙ্গলে প্রতি বছরের ন্যায় এবারও যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যেদিয়েই পালিত হয়েছে মুসলিম উম্মাহর অন্যতম বৃহৎ একটি উৎসব পবিত্র ঈদুল ফিতর ২০২৪।
শ্রীমঙ্গলের হবিগঞ্জ রোডে অবস্থিত ঐতিহ্যবাহী শ্রীমঙ্গল শাহী ঈদ মাঠে পবিত্র ঈদুল ফিতরের নামাজ মুসল্লিদের ঢল নামে। ঈদের দুই রাকাত ওয়াজিব নামাজ পড়তে ভোর থেকে উপজেলার বিভিন্ন এলাকা থেকে মুসল্লিরা জায়নামাজ হাতে নিয়ে শাহী ঈদগাহ মাঠে আসতে শুরু করেন। বৃহস্পতিবার ১১ এপ্রিল সকাল ৬টা ৪৫ মিনিটে ঐতিহ্যবাহী শ্রীমঙ্গল শাহী ঈদগাহ মাঠে ঈদের প্রথম জামাত অনুষ্ঠিত হয়।
নামাজের পূর্বে বক্তব্য দেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের কৃষি মন্ত্রণালয়ের মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব উপাধ্যক্ষ ড. মো আব্দুস শহীদ এমপি এবং শ্রীমঙ্গল পৌরসভার মেয়র মোঃ মহসিন মিয়া মধু।
প্রথম জামাতে আরও অংশ নেন শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার মো. আবু তালেব, সিনিয়র সহকারী পুলিশ সুপার (শ্রীমঙ্গল-কমলগঞ্জ সার্কেল) আনিসুর রহমানসহ প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কমকর্তা, রাজনীতিবিদসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।
শাহী ঈদগাহ মাঠে প্রথম জামাতের ইমামতি করেন শ্রীমঙ্গল জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা মতিউর রহমান নিজামী। ২য় জামাত সকাল সাড়ে ৭টায় অনুষ্ঠিত হয়। এতে ইমামতি করেন নতুন বাজার জামে মসজিদের ইমাম ও খতিব হাফেজ মাওলানা জামাল উদ্দিন এবং তৃতীয় জামাত সকাল ৮টা ১৫ মিনিটের অনুষ্ঠিত হয়।
ঈদের নামাজ আদায় শেষে দেশ ও জাতির মঙ্গল কামনায় মহান আল্লাহর কাছে প্রার্থনা করেন হাজার হাজার
মুসল্লিরা। নামাজ শেষে ধর্মপ্রাণ মুসল্লিরা কোলাকুলির পাশাপাশি ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com